গুজরাটে ১০০০ বেডের কোভিড কেয়ার হাসপাতাল ও বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা Reliance Foundation-এর

গুজরাটে ১০০০ বেডের কোভিড কেয়ার হাসপাতাল ও বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা Reliance Foundation-এর

photo source collected

গত এক বছর ধরে কোভিড অতিমারীতে মানুষের পাশে থেকেছে রিলায়েন্স। নানাভাবে এই পরিস্থিতিতে এগিয়ে এসেছে। গুজরাট সহ অন্য রাজ্যেও অক্সিজেন পৌঁছে দিচ্ছে রিলায়েন্স। মুম্বইতে বিনামূল্যে কোভিড চিকিৎসার ৮৭৫ টি বেডের ব্যবস্থা করেছে Reliance Foundation Hospital, জামনগর এবং মুম্বইতে টোটাল ১৮৭৫ বেডের কোভিড কেয়ার গড়ে তুলছে রিলায়েন্স।

  • Share this:

    #নয়া দিল্লি:  দেশের কোভিড পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। হাসপাতালে বেড নেই, অক্সিজেন নেই। এই অবস্থায় মানুষের সাহায্যে কোভিড পরিস্থিতিতে বড় পদক্ষেপ নিল রিলায়েন্স ফাউন্ডেশন। জামনগরে ১০০০ বেডের সুবিধা সহ কোভিড কেয়ার তৈরি করল রিলায়েন্স ফাউন্ডেশন। অক্সিজেন, বেড সহ সব রকম সুবিধা থাকছে। বিনামূল্যে এই চিকিৎসা পাবেন মানুষ। জামনগরের Government Dental College & Hospital -এ ৪০০ বেড কয়েকদিনের মধ্যেই চালু হয়ে যাবে। এছাড়াও বাকি ৬০০ বেডের কোভিড কেয়ার সুবিধা মানুষের জন্য আগামী দু'সপ্তাহের মধ্যে চালু করা হবে। জামনগরে উপস্থিত থেকে গোটা বিষয়টা নিজেই দেখছেন রিলায়েন্সের কর্ণধার শ্রী মুকেশ আম্বানি ।

    এই সমস্ত কোভিড কেয়ার বিভাগে পর্যাপ্ত মেডিকেল সাপোর্ট, ডাক্তার, নার্স, এমনকি সব রকম করোনা চিকিৎসার সঙ্গে যুক্ত সব বিষয়ের ব্যবস্থা রাখা হবে। জামনগর, খাম্বালিয়া, দোয়ারিকা, পরবন্দার সহ গোটা সৌরাষ্ট্রের হাসপতাল এবং কোভিড রোগীদের সাহায্যে এটি একটি বড় পদক্ষেপ।

    রিলায়েন্স ফাউন্ডেশনের ফাউন্ডার এবং চেয়ার পারসন শ্রীমতী নিতা আম্বানি জানিয়েছেন, "দেশ যে ভয়ানক কোভিড ১৯-এর দ্বিতীয় ঢেউতে লড়ছে, তাতে আমরা সবরকম ভাবে মানুষের পাশে থাকার চেষ্টা করছি। এই মুহূর্তে চিকিৎসা ব্যবস্থাই প্রথম প্রাধান্য। সেই কথা ভেবেই গুজরাটের জামনগরে Reliance Foundation অক্সিজেন সাপোর্ট সহ ১০০০ বেডের কোভিড হাসপাতাল তৈরি করছে। প্রথম ৪০০ বেড এক সপ্তাহের মধ্যে তৈরি হয়ে যাবে। এবং বাকি ৬০০ বেড পরের এক সপ্তাহের মধ্যেই তৈরি হবে। এই হাসপাতালে সব মানুষকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হবে। Reliance Foundation অতিমারীর শুরু থেকেই মানুষের কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করে আসছে। আমরা মানুষের জীবন বাঁচানোর লড়াইয়ে সব রকমভাবে পাশে থাকতে চাই। এবং আমরা এই কঠিন লড়াই সবাই মিলে জয় করবই।" শ্রী মুকেশ আম্বানির সঙ্গে নীতা আম্বানি ও তাঁর পরিবার এই গোটা বিষয়ে মানুষের পাশে থাকছেন। নিজেরাই তত্বাবধান করছেন।

    Reliance Industries Ltd-এর গ্রুপ প্রেসিডেন্ট শ্রী ধনরাজ নাথওয়ানি জানিয়েছেন, " আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি এই ভয়াবহ অতিমারীতে প্রথম থেকেই মানুষের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানিও এই কঠিন সময়ে মানুষের পাশে থেকছেন, কাজ করে যাচ্ছেন। Reliance-এর CMD শ্রী মুকেশ আম্বানি এই কঠিন সময়ে মানুষের পাশে থেকেছেন, আছেন। গুজরাটের কোভিড আক্রান্ত মানুষদের জন্য হাসপাতাল ও কোভিড কেয়ারের ব্যবস্থা করেছেন। আমাদের চেয়ারম্যান শ্রী মুকেশ আম্বানির তত্বাবধানে রিলায়েন্স টিম দ্রুত কাজ করছে, এবং এই সুবিধা মানুষের কাছে পৌঁছে দিচ্ছে।"

    গত এক বছর ধরে কোভিড অতিমারীতে মানুষের পাশে থেকেছে রিলায়েন্স। নানাভাবে এই পরিস্থিতিতে এগিয়ে এসেছে। গুজরাট সহ অন্য রাজ্যেও অক্সিজেন পৌঁছে দিচ্ছে রিলায়েন্স। সম্প্রতি মুম্বইতে বিনামূল্যে কোভিড চিকিৎসার জন্য ৮৭৫ টি বেডের ব্যবস্থা করেছেন শ্রী মুকেশ আম্বানি।  জামনগর এবং মুম্বইতে টোটাল ১৮৭৫ বেডের কোভিড কেয়ার গড়ে তুলছে রিলায়েন্স।

    Published by:Piya Banerjee
    First published:
    0

    লেটেস্ট খবর