corona virus btn
corona virus btn
Loading

আজ প্রবল বৃষ্টির সম্ভাবনা, জারি রেড অ্যালার্ট

আজ প্রবল বৃষ্টির সম্ভাবনা, জারি রেড অ্যালার্ট

মৌসম বিভাগের তরফে সোমবার রাজস্থানের দুটি জেলায় রেড ও চারটি জেলায় অরেঞ্জ অ্যালার্ট জারি করেছে ৷

  • Share this:

#নয়াদিল্লি: সুস্পষ্ট নিম্নচাপ শক্তি হারিয়ে সাধারণ নিম্নচাপে পরিণত হয়েছে এবং দক্ষিণ রাজস্থানে এই মুহূর্তে অবস্থান করছে। সঙ্গে রয়েছে একটি ঘূর্ণাবর্ত এটি ক্রমশ শক্তি হারিয়ে পশ্চিম রাজস্থানে অবস্থান করবে।একই সঙ্গে দক্ষিণে মৌসুমী অক্ষরেখা সক্রিয়। মৌসুমী অক্ষরেখা আগামী দু-তিন দিন অতি সক্রিয় থাকবে। এই অক্ষরেখা জয়সালমীর থেকে নিম্নচাপ এলাকার ওপর দিয়ে গোয়ালিয়র, ডালটনগঞ্জ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের মেদিনীপুরের উপর দিয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দুটি ঘূর্ণাবর্ত রয়েছে আসাম ও বাংলাদেশ সংলগ্ন এলাকায়। নতুন করে আগামী ২৪ ঘণ্টায় উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে আরও একটি নিম্নচাপ।

এর প্রভাবে আগামিকাল থেকে বৃষ্টি বাড়বে পূর্ব ভারত ও সংলগ্ন মধ্য ভারতের রাজ্যগুলি তে। আগামী মঙ্গলবার প্রবল বর্ষণের সম্ভাবনা ওড়িশায়। মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ঝাড়খন্ডে অতি বর্ষণের আশঙ্কা। রাজস্থান ও গুজরাতে আগামী দু’দিন প্রবল বর্ষণের সম্ভাবনা । পশ্চিম রাজস্থানে বুধবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হবে সৌরাষ্ট্র কচ্ছ এবং কোঙ্কন ,গোয়াতে।

মৌসম বিভাগের তরফে সোমবার রাজস্থানের দুটি জেলায় রেড ও চারটি জেলায় অরেঞ্জ অ্যালার্ট জারি করেছে ৷ পশ্চিমী রাজস্থানের জন্য রেড অ্যালার্ট জারি করা হয়েছে ৷ এখানে বাড়মের ও জালোর জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৷ অন্যদিকে সিরোহি, উদয়পুর, জয়সালমীর ও যোধপুরে অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে ৷

Published by: Dolon Chattopadhyay
First published: August 24, 2020, 1:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर