Home /News /national /
কমল রেপো রেট, কমতে পারে গাড়ি-বাড়ি ঋণে সুদের হার

কমল রেপো রেট, কমতে পারে গাড়ি-বাড়ি ঋণে সুদের হার

মূল্যবৃদ্ধির ক্ষতে প্রলেপ দিতে এবার রেপো রেট কমাল রিজার্ভ ব্যাঙ্ক।

  • Share this:

    #নয়াদিল্লি: মূল্যবৃদ্ধির ক্ষতে প্রলেপ দিতে এবার রেপো রেট কমাল রিজার্ভ ব্যাঙ্ক। ৬.২৫ শতাংশ থেকে কমে তা হয়েছে ৬ শতাংশ। কমেছে রিভার্স রেপো রেটও। গত বছর অক্টোবরের পর এই প্রথম রেপো রেট কমানোর পথে হাঁটল শীর্ষ ব্যাঙ্ক। এর জেরে গাড়ি, বাড়ি ঋণে সুদের হার কমতে পারে। কমতে পারে পার্সোনাল লোনে সুদের হারও।

    গ্যাসের দাম বাড়ায় রান্নাঘরে আগুন। মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে সেভিংসে এসবিআইয়ের সুদ কমানোর সিদ্ধান্ত। এর মাঝেই কিছুটা আশার খবর শোনাল রিজার্ভ ব্যাঙ্ক।

    কমল রেপো রেট - রেপো রেট কমাল আরবিআই - ৬.২৫% থেকে কমে ৬% রেপো রেট - ২৫ বেসিস পয়েন্ট কমেছে রিভার্স রেপো রেটও - ৬% থেকে কমে ৫.৭৫% রিভার্স রেপো রেট

    গত বছর অক্টোবরের পর থেকে এই প্রথম রেপো রেট কমানোর সিদ্ধান্ত রিজার্ভ ব্যাঙ্কের। গত তিন মাসে কমেছে মুদ্রাস্ফীতির হার। তার সুফল এবার সরাসরি পৌঁছবে মধ্যবিত্তের পকেটে।

    repo-rate-750x500

    - কমতে পারে গৃহঋণে সুদের হার - কমতে পারে গাড়ি ঋণে সুদের হার - কমতে পারে ব্যক্তিগত ঋণে সুদের হারও

    Repo_rate_BPS-750x500

    চলতি বছরের জুন মাসে মুদ্রাস্ফীতির হার ছিল সর্বনিম্ন। আগে বারবার রেপো রেট কমার ইঙ্গিত মিললেও তা শেষপর্যন্ত করা হয়নি। আচমকা এই সিদ্ধান্ত কেন? পেট্রোপণ্য, রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি ও এসবিআইয়ের সুদ কমে যাওয়া নিয়ে ক্ষোভ ছড়িয়েছে। মনে করা হচ্ছে সেই ক্ষতে প্রলেপ দিতেই এই সিদ্ধান্ত।

    First published:

    Tags: Bengali News, Home and Auto Loans to Get Cheaper, Policy rate, RBI, RBI Cuts Key Rate, Rbi rate cut, Repo Rate

    পরবর্তী খবর