Home /News /national /
Ration Dealers: বাড়াতে হবে কমিশন! এ বার রেশন ডিলারদের তোপের মুখে কেন্দ্র, আন্দোলনের ডাক

Ration Dealers: বাড়াতে হবে কমিশন! এ বার রেশন ডিলারদের তোপের মুখে কেন্দ্র, আন্দোলনের ডাক

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Ration Dealers: রাজ্যের খাদ্যসাথী প্রকল্পের ভুয়সী প্রশংসা করলেন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু।

  • Share this:

#নয়াদিল্লি: রেশন ডিলারদের কমিশন বৃদ্ধির দাবিতে লাগাতার বিভিন্ন জায়গায় দরবার করছে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ অ্যাসোসিয়েশন। শুক্রবার দিল্লিতে কেন্দ্রীয় খাদ্য সচিব সুধাংশু পান্ডে, অর্থনৈতিক উপদেষ্টা মমতা শংকর, অর্থনৈতিক বিষয়ক যুগ্ম অধিকর্তা ডক্টর মনিকা সিং-এর সঙ্গে সাক্ষাৎ করেন বিশ্বম্ভর বসু। আন্ডার সেক্রেটারি অভয় শ্রীবাস্তবের সঙ্গেও দেখা করেন তিনি। বঙ্গভবনে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, "আমাদের জানানো হয়েছে ৮ থেকে ১০ দিনের মধ্যে রেশন ডিলারদের কমিশন বৃদ্ধির বিজ্ঞপ্তি জারি করা হবে। কত পরিমাণে বৃদ্ধি করা হবে সেটা জানানো হয়নি। তবে আমরা মে মাস পর্যন্ত অপেক্ষা করব বলে জানিয়েছি।" তিনি জানিয়েছেন মে মাসের মধ্যে যদি রেশন ডিলারদের কমিশন বৃদ্ধি না করা হয়, তা হলে দেশব্যাপী আন্দোলন করবে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ অ্যাসোসিয়েশন। বিশ্বম্ভর বসুর দাবি, কেন্দ্রীয় সরকার আশ্বাস দিয়েছে দেরিতে কমিশন বৃদ্ধির বিজ্ঞপ্তি জারি করা হলেও নতুন আর্থিক বছরের প্রথম দিন অর্থাৎ ১ এপ্রিল থেকে বর্ধিত কমিশন কার্যকর হবে।

আরও পড়ুন: ৪০ জন পড়ুয়া নিয়ে 'উধাও' সল্টলেকের স্কুলের ৩টি বাস! তোলপাড় শহর, শেষমেশ যা হল...

রাজ্যের খাদ্যসাথী প্রকল্পের ভুয়সী প্রশংসা করলেন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু। দিল্লিতে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, পশ্চিমবঙ্গ একমাত্র রাজ্য যেখানে খাদ্য সুরক্ষা প্রকল্পের আওতায় বাইরে থাকা মানুষকে রেশন দেওয়া হয়। রাজ্যের খাদ্যসাথী প্রকল্প প্রশংসা করে তিনি বলেন এই প্রকল্পের সুবিধা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন খাদ্যসাথী প্রকল্পের জন্যই মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন মা মাটি মানুষের সরকার তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বিশ্বম্ভর বসু। তিনি বলেন, "কেন্দ্রীয় সরকারের গুদামে প্রচুর পরিমাণে খাদ্যশস্য মজুদ রয়েছে। তবুও সবার জন্য খাদ্য এই নীতি গ্রহণ করছে না সরকার।" তিনি বলেন, দেশের সমস্ত মানুষের খাদ্যের অধিকার সুনিশ্চিত করা উচিত কেন্দ্রীয় সরকারের।

আরও পড়ুন: অবশেষে হদিশ মিলল পড়ুয়া সমেত স্কুলবাসের! কোথায়?

সাংবাদিক সম্মেলনে দুয়ারে রেশন প্রকল্পের বিরোধিতা করেন তিনি। বিশ্বম্ভর বসু বলেন, দিল্লির কেজরিওয়াল সরকার দুয়ারে রেশন প্রকল্প শুরু করতে চেয়েছিল কিন্তু দিল্লির ফেয়ার প্রাইস শপ অ্যাসোসিয়েশন তা করতে দেয়নি।

RAJIB CHAKRABORTY

Published by:Uddalak B
First published:

Tags: Ration

পরবর্তী খবর