Home /News /national /
লাল গোলাপ পেঁচিয়ে রয়েছে বিরল বিষাক্ত নীল পিট ভাইপার! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

লাল গোলাপ পেঁচিয়ে রয়েছে বিরল বিষাক্ত নীল পিট ভাইপার! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

বিশ্বে নীল সাপ বিরল। ফলে বিরল প্রজাতির এই ব্লু পিট ভাইপার সহজেই নজর কেড়েছে।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: রক্তাভ গোলাপকে পেঁচিয়ে রয়েছে নীল সাপ। 'ভয়ঙ্কর সুন্দর' এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সবভুলে নীলসাপে মগ্ন নেটিজেনরা। লাইফ অফ আর্থ নামে একজনের ট্যুইটার হ্যান্ডেল থেকেই ১৭ সেপ্টেম্বর পোস্ট করা হয়েছে ছবিটি। ব্লু পিট ভাইপারের ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, অবিশ্বাস্য সুন্দর ব্লু পিট ভাইপার।

বিশ্বে নীল সাপ বিরল। ফলে বিরল প্রজাতির এই ব্লু পিট ভাইপার সহজেই নজর কেড়েছে। ভিডিওটিতে নীল রঙের সাপটিকে একটি গোলাপ ফুলের ওপর বসে থাকতে দেখা গিয়েছে। ভিডিওতে যেমন দেখা যাচ্ছে, আদপেই কিন্তু নিরীহ নয় এই ব্লু পিট ভাইপার। মারাত্মক বিধাক্ত এই সাপের বিষ শরীরে ব্যাপক রক্তক্ষরণ ঘটায়।

মস্কো জু-র অথরিটির দেওয়া তথ্য অনুযায়ী, এই ব্লু পিট ভাইপার সাপ আসলে হোয়াইট লিপড আইল্যান্ড পিট ভাইপার প্রজাতির। বিষাক্ত পিট ভাইপারের উপপ্রজাতিগুলি মেলে ইন্দোনেশিয়া ও পূর্ব তিমোরে। অধিকাংশ হোয়াইট-লিপড পিট ভাইপার সবুজ হয়। তাই এক্ষেত্রে নীল রঙের এই সাপ খুবই বিরল প্রজাতির, তা আর বলার অপেক্ষা রাখে না।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পর ভিডিওটি হাজার হাজার মানুষ দেখেছেন। অস্ট্রেলিয়ান জিওগ্রাফিক স্টিফেন মাহনি জানিয়েছেন, ব্লু পিট ভাইপার খুবই আগ্রাসী সরীসৃপ। তাদের বিষে সাধারণত মৃত্যু হয় না ঠিকই, কিন্তু এর কামড়ে ব্যাপক যন্ত্রনা,  ফুলে যাওয়া ও শরীরের ভেতরে ও বাইরে রক্তক্ষরণের মতো ঘটনা  ঘটে।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Blue Pit Viper, Snake viral video, Viral Video