Home /News /national /
Ram Nath Kovind new address: রাইসিনা হিলসে উঠবেন অন্য কেউ, রামনাথ কোবিন্দের নতুন ঠিকানা এই বাড়ি

Ram Nath Kovind new address: রাইসিনা হিলসে উঠবেন অন্য কেউ, রামনাথ কোবিন্দের নতুন ঠিকানা এই বাড়ি

রামবিলাস পাসোয়ানের এই বাড়িতেই উঠবেন রামনাথ কোবিন্দ৷

রামবিলাস পাসোয়ানের এই বাড়িতেই উঠবেন রামনাথ কোবিন্দ৷

জনপথ রোডের এই বাড়িটি প্রথমে রেল এবং কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের জন্য বরাদ্দ করা হয়। যদিও সেই সময় বাড়িতে থাকতেন রামবিলাস পাসোয়ান।

  • Share this:

#নয়াদিল্লি:  প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের বাড়ির ঠিকানা বদলে যাচ্ছে প্রাক্তন রাষ্ট্রপতির ঠিকানায়। ১২, জনপথ রোডের বাড়িটি বরাদ্দ হচ্ছে বিদায়ী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের জন্য।

রীতি অনুযায়ী প্রাক্তন রাষ্ট্রপতিদের বিনামূল্যে বাড়ি, রক্ষণাবেক্ষণ, সচিবালয়ের কর্মীদের জন্য ভাতা দিয়ে থাকে কেন্দ্রীয় সরকার। ২৪ জুলাই মেয়াদ শেষ হচ্ছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। তারপর থেকেই রামবিলাস পাসোয়ানের ১২, জনপথ রোডের বাড়িতে থাকবেন তিনি।

আরও পড়ুন: মোদিকে পাশে বসিয়ে মনোনয়ন, তার পরেই কেন মমতা- সনিয়াকে ফোন দ্রৌপদীর?

জনপথ রোডের এই বাড়িটি প্রথমে রেল এবং কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের জন্য বরাদ্দ করা হয়। যদিও সেই সময় বাড়িতে থাকতেন রামবিলাস পাসোয়ান। যে কারণে বরাদ্দ করা বাড়িতে উঠতে পারেননি রেলমন্ত্রী। পরে তাঁর জন্য ৩২, পৃথ্বীরাজ রোডের বাড়ি বরাদ্দ করে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় মন্ত্রী, সাংসদ, বিচারপতি ও বিভিন্ন সাংবিধানিক পদাধিকারীদের জন্য দিল্লির বাংলো নির্ধারণ করে কেন্দ্রীয় নগর উন্নয়নমন্ত্রক।

প্রসঙ্গত উল্লেখ্য, শুক্রবার মনোনয়ন জমা দেন এনডিএ তথা বিজেপি-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। মোট চারটি মনোনয়ন জমা দেওয়া হয়েছে তাঁর তরফে। প্রথমটিতে দ্রৌপদী মুর্মুর পক্ষে প্রস্তাবক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অনুমোদক প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এ দিকে, ২৭ জুন মনোনয়ন জমা দেবেন বিরোধী শিবিরের প্রার্থী যশবন্ত সিনহা।

রাইসিনা হিলসের নতুন বাসিন্দা কে এখন, এখন গোটা দেশের নজর সেদিকে৷ অঙ্কের নিরিখে এগিয়ে রয়েছেন শাসক জোটের প্রার্থী দ্রৌপদী মুর্মু৷ রাষ্ট্রপতি নির্বাচিত হলে আদিবাসী মহিলা হিসেবে প্রথমবার এই নজির গড়বেন তিনি৷

Published by:Debamoy Ghosh
First published:

পরবর্তী খবর