corona virus btn
corona virus btn
Loading

কাউন্টডাউন শুরু, হলুদে ভরেছে পথ, আঁটোসাঁটো নিরাপত্তা, ঘুম নেই অযোধ্যার চোখে

কাউন্টডাউন শুরু, হলুদে ভরেছে পথ, আঁটোসাঁটো নিরাপত্তা, ঘুম নেই অযোধ্যার চোখে
অযোধ্যায় উত্তেজনা তুঙ্গে।

একবার দেখ যাক প্রস্তুতির শেষ প্রহরটা ঠিক কেমন-

  • Share this:

#অযোধ্যা: কোনও ফাঁক রাখা যাবে না প্রস্তুতিতে। তাই ২৪ ঘণ্টাই জেগে অযোধ্যা। রাত পেরোলেই প্ৰধানমন্ত্রী আসছেন, তাঁর জন্য আঁটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা চাই। এদিকে মাথায় রাখতে হচ্ছে কোভিড সংক্রমণের কথাও। তাই মঙ্গলবারও গ্রাউন্ড রিপোর্ট সংগ্রহে নেমেছিলেন যোগী আদিত্যানাথ। এদিকে অতিথিরা আমন্ত্রণপত্রও পেয়ে গিয়েছেন, সব মিলিয়ে অযোধ্যায় এখন সাজোসাজো রব।

একবার দেখ যাক প্রস্তুতির শেষ প্রহরটা ঠিক কেমন-

আসছেন ইকবাল আনসারি: রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলার অন্যতম মামলাকারী তিনি৷ ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজোয় থাকার জন্য তাঁর কাছেও গিয়েছে আমন্ত্রণপত্র৷ তিনি ইকবাল আনসারি৷ রাম মন্দিরের ভূমিপুজোর আমন্ত্রণপত্র গ্রহণ করেছেন ইকবাল৷ সুপ্রিম কোর্টের আদেশে অযোধ্যা বিতর্ক মিটে যাওয়ায় ইকবাল আনসারি এখন খুশি৷ আমন্ত্রণপত্র পেয়ে ইকবালের বক্তব্য, ভূমিপুজোর আমন্ত্রণ পেয়েছেন ভগবান রামের ইচ্ছেতেই৷ News18-কে ইকবাল বললেন, 'রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসাকে আমি স্বাগত জানাচ্ছি৷ আমি ওঁকে হিন্দুদের পবিত্র বই রামচরিতমানস বইটি উপহার দেব৷ একটি বস্ত্র দেব, তাতে ভগবান রামের নাম লেখা থাকবে৷'

হলদে পথ: সনাতনী হিন্দু বিশ্বাস, হলুদ হল শুভ রঙ।, তাই যে কোনও পুজোপাঠেই হলুদের বাড়বাড়ন্ত লক্ষ্য় করা যায়। অযোধ্যায় যে পথে প্রধানমন্ত্রী যাবন, তার দুই ধার একেবারে হলুদে মুড়ে ফেলা হয়েছে।

আরও এক পুরোহিত করোনা আক্রান্ত: রামজন্মভূমিতে প্রধানমন্ত্রী পদার্পণের ৪৮ ঘণ্টা আগে আরও এক রাম সেবায়েত আক্রান্ত হয়েছন। আক্রন্ত সহকারি পুরোহিতের নাম প্রেম কুমার তিওয়ারি।

ট্যুইটারে নীল টিক: রামজন্মভূমির ট্রাস্টের ট্যুইটার পেজটি ব্লু টিক পেল গতকালই। অর্থাৎ এবার থকে শ্রী রামজন্মভূমি তীর্থক্ষেত্রর ট্যুইটার অ্য়াকাউন্টটি ভেরিফায়েড।

অনুষ্ঠান দেখবেন ঊর্মিলাদেবী: ২৮ বছর কোনও রকম কোনও তৈরি করা খাবার ছুঁয়ে দেখেননি ঊর্মিলাদেবী। বয়েস ৮৭। শরীর নুয়ে পড়েছ, তবু মন টলেনি। শুধুই ফলমূল আর দুধ খেয়ে কাটিয়ে দিয়েছেন। কারণ? রামভক্তি। ২৮ বছর আগে রামের নামেই শপথ নেন প্রৌঢ়ত্বে পৌঁছনো ঊর্মিলা যে যতদিন না রামমন্দির বিষয়ে সিদ্ধান্ত হচ্ছে ততদিন খাবার ছোঁবেন না, যেমন কথা তেমন কাজ। আজ যখন এতকিছুর পরে শিলান্যাসের প্রস্তুতি চলছে, ঊর্মিলার চোখে স্বপ্নপূরণের হাসি। ভার্চুয়ালি তিনি রামজন্মভূমির শিলান্য়াস দেখবেন।

রূপোর ইঁট: পাঁচটি গ্রহের চিহ্ন হিসেবে পাঁটটি রূপোয় মোড়া ইঁট স্থাপন করা হবে রামমন্দিরের ভূমিতে। প্রথম ইঁটটি স্থাপন করবেন প্রধানমন্ত্রী নিজে। বিশ্ব হিন্দু পরিষদ চায় নাগার ঘরাণার বিষ্ণুমন্দিরের ধাঁচেই গড়ে উঠুক রামমন্দি। আর গর্ভৃগৃহটি হোক অক্টাগনাল ব আটটি কোণ বিশিষ্ট।

Published by: Arka Deb
First published: August 4, 2020, 9:17 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर