Rajasthan: করোনায় বাতিল বিয়ের ছুটিও! থানার মধ্যেই গায়ে হলুদ হল মহিলা কনস্টেবলের

Rajasthan: করোনায় বাতিল বিয়ের ছুটিও! থানার মধ্যেই গায়ে হলুদ হল মহিলা কনস্টেবলের

থানার মধ্যেই হল গায়ে হলুদ ।

পুলিশ স্টেশনের মধ্যেই নূন্যতম আয়োজনে আশার গায়ে হলুদের অনুষ্ঠান সম্পন্ন করলেন তাঁর সহকর্মীরা । কনের গায়ে হলুদ দিয়ে স্নান করিয়ে দিলেন তাঁরাই ।

  • Share this:

    #দুঙ্গারপুর: করোনা এ বার নখ-দাঁত বের করে আক্রমণ শানিয়েছে গোটা ভারতে । করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সহ্য করতে না করতেই এ বার তৃতীয় ঢেউ এসে হাজির । তিন লাখের উপর চলে গিয়েছে দৈনিক সংক্রমণ । হাসপাতালে বেড নেই, চিকিৎসক নেই, অক্সিজেন নেই, শ্মশানের চুল্লি নিভছে না, কবর দেওয়ার জায়গা পর্যন্ত নেই । গোটা দেশ জুড়ে হাহাকার, স্বজন হারানোর কান্না । তারই মধ্যে দেশকে জরুরি পরিষেবা দিয়ে চলেছেন বিভিন্ন পেশার একাধিক কোভিড যোদ্ধারা । স্বাস্থ্যকর্মীরা তো রয়েইছেন, তার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছেন পুলিশকর্মীরাও । তাই দেশের এই সঙ্কটজনক মুহূর্তে নিঃশ্বাস ফেলারও সময় নেই তাঁদের ।

    খাওয়া, দাওয়া, বিশ্রামের সময়টুকুও যাঁদের মিলছে না, তাঁদের কাছে বিয়ে করার জন্য ছুটি চাওয়া এবং তা পাওয়া নিদারুণ কষ্ট কল্পনা । খুব স্বাভাবিক ভাবেই আগে থেকে বিযের জন্য নিয়ে রাখা ছুটিও বাতিল হয়েছিল রাজস্থানের দুঙ্গারপুর জেলার আশা নামের ওই মহিলা কনস্টেবলের । গত বছর তাঁর বিয়ে ঠিক হয়েছিল মেমাসে । করোনা আবহে তা ভেস্তে যায় । এ বছর ৩০ এপ্রিল বিয়ের তারিখ ঠিক করা হয় । কিন্তু এ বছর ফের একই পরিস্থিতি । কিন্তু এ বছর আর বিয়ে ভাঙতে রাজি নন আশার পরিবারের লোকজন । বিয়ের ছুটি না পেলেও বিয়ের তারিখ পিছলেন না তাঁরা । ফলে গায়ে হলুদের অনুষ্ঠান সারতে হল কর্মক্ষেত্রেই ।

    তবে বিয়ের জন্য নির্ধারিত ছুটি না পাওয়ায় আশার মন খারাপ দেখে তাঁকে আনন্দ দিতে এগিয়ে এলেন তাঁর সমস্ত সহকর্মীরাই । পুলিশ স্টেশনের মধ্যেই নূন্যতম আয়োজনে আশার গায়ে হলুদের অনুষ্ঠান সম্পন্ন করলেন তাঁর সহকর্মীরা । কনের গায়ে হলুদ দিয়ে স্নান করিয়ে দিলেন তাঁরাই । ফেসবুকে সেই ঘটনার ছোট্ট একটি ভিডিও শেয়ার করেন আশারই এক সহকর্মী । সেখানে দেখা যায়, সকলে মাস্ক আর ইউনিফর্ম পরেই আশাকে ঘিরে ধরে আচার পালন করছেন । একটি প্লাস্টিকের চেয়ারে বসিয়ে তাঁকে নাচাচ্ছে সকলে । এর সঙ্গে তাঁরা প্রথা মতো গানও ধরেছেন । হলুদ সালোয়ার, লাল ওড়নায় সেজে চেয়ারে বসে আছে সলজ্জ কনে । যেন বিষাদের মধ্যেও আনন্দের সুর বেজে উঠল চারিদিকে ।

    Published by:Simli Raha
    First published:

    লেটেস্ট খবর