corona virus btn
corona virus btn
Loading

স্পেশ্যাল ট্রেনেও এ বার চালু হচ্ছে ওয়েটিং লিস্ট, ২২ মে থেকে শুরু নতুন নিয়ম

স্পেশ্যাল ট্রেনেও এ বার চালু হচ্ছে ওয়েটিং লিস্ট, ২২ মে থেকে শুরু নতুন নিয়ম

আগামিকাল থেকেই ওয়েটিং লিস্টের সুবিধা মিলবে বলে জানানো হয়েছে রেল মন্ত্রকের তরফে । ২২ মে থেকে ট্রেনের জন্য এবার শুরু হল ওয়েটিং লিস্ট ।

  • Share this:

#নয়াদিল্লি: স্পেশ্যাল ট্রেনেও এ বার চালু হচ্ছে ওয়েটিং লিস্টের সুবিধা। আগামিকাল থেকেই ওয়েটিং লিস্টের সুবিধা মিলবে বলে জানানো হয়েছে রেল মন্ত্রকের তরফে। ২২ মে থেকে ট্রেনের জন্য এবার শুরু হল ওয়েটিং লিস্ট। স্পেশ্যাল ট্রেনে থাকবে না RAC। সামাজিক দূরত্ব রাখতেই এমন সিদ্ধান্ত রেলের  সামাজিক দূরত্ব বজায় রাখতেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে ।

এক্ষেত্রে এসি ৩ টিয়ারের জন্য ১০০, এসি ২ টিয়ারের জন্য ৫০, স্লিপার ক্লাসের জন্য ২০০, চেয়ার কারের জন্য ১০০, ফার্স্ট ক্লাস আর এগজিক্যুটিভ ক্লাসের জন্য ২০ টি আসনের জন্য ওয়েটিং লিস্ট চালু হচ্ছে । তৎকাল, প্রিমিয়াম তৎকাল বা সিনিয়র সিটিজেন কোটার সুবিধা এখন পাওয়া যাবে না ।

মে মাসের প্রথম সপ্তাহেই পরিযায়ী শ্রমিক ও ভিনরাজ্যে আটকে পড়া ছাত্র, চিকিৎসা করাতে যাওয়া রোগী ও তাঁদের পরিবার এবং পূন্যার্থীদের ফেরাতে শ্রমিক স্পেশাল ট্রেন চালু করে রেল। নতুন করে গাইডলাইন তৈরি করা হয় এই ট্রেনে চড়ার জন্য। এই বিশেষ ট্রেনে সফর করতে গেলে বাধ্যতামূলকভাবে মানতে হবে বিশেষ সুরক্ষাবিধি।

স্পেশ্যাল ট্রেনগুলির বুকিং খুলে দিতেই দেশের বিভিন্ন জায়গায় আটকে পড়া মানুষজন ঝাঁপিয়ে পড়েন IRCTC-র সাইটে । ১৫ মিনিটের মধ্যে সব টিকিট শেষ হয়ে যায় । এমনকী কিছুক্ষণের জন্য ক্রাশ করে যায় টিকিট বুকিংয়ের এই সাইট ।

Published by: Simli Raha
First published: May 14, 2020, 1:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर