corona virus btn
corona virus btn
Loading

রেলের গ্রুপ ডি পরীক্ষা ঘিরে জটিলতা,এই কারণে বাতিল ১ লক্ষ পরীক্ষার্থীর ফর্ম!

রেলের গ্রুপ ডি পরীক্ষা ঘিরে জটিলতা,এই কারণে বাতিল ১ লক্ষ পরীক্ষার্থীর ফর্ম!

প্রায় নয় লক্ষ পরীক্ষার্থী আবেদন জানিয়েছিলেন। এরমধ্যে বাতিল হয়ে যায় প্রায় ১ লক্ষ ১০ হাজার পরীক্ষার্থীর ফর্ম।

  • Share this:

#কলকাতা: ছবি ও সইয়ে গন্ডগোল। তাতেই বাতিল হয়ে গেল প্রায় ১ লক্ষ ৪ হাজার পরীক্ষার্থীর রেলের ফর্ম। দু মাস আগে পরীক্ষার্থীদের অভিযোগ পেয়ে তৈরি হয়েছিল হেল্প ডেস্ক। তাতেও মেলেনি সাহায্য। পরীক্ষা দিতে না পারার আশঙ্কায় সোমবার পরীক্ষার্থীদের বিক্ষোভ কলকাতার আরআরবি অফিসে। বিক্ষোভ দিল্লির রেল ভবনের সামনেও।

কয়েকমাস আগে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞাপন প্রকাশ করে রেল। রেলের গ্রুপ ডি পরীক্ষার ফর্ম আপলোড করে দেওয়া হয় আরআরবির ওয়েবসাইটে। প্রায় নয় লক্ষ পরীক্ষার্থী আবেদন জানিয়েছিলেন। এরমধ্যে বাতিল হয়ে যায় প্রায় ১ লক্ষ ১০ হাজার পরীক্ষার্থীর ফর্ম। পরীক্ষার্থীদের জানানো হয়, ফর্মে দেওয়া ছবি ও সইয়ে সমস্যা আছে। যদিও এই ছবি ও সই ব্যবহার করেই কেন্দ্রের একাধিক পরীক্ষায় বসেছেন এই পরীক্ষার্থীরা। বিপাকে পড়ে রেল মন্ত্রী ও রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিসে টুইট ও ইমেলে অভিযোগ জানান পরীক্ষার্থীরা। অভিযোগ পেয়ে হেল্প ডেস্ক চালু করে রেল বোর্ড। পরীক্ষার্থীদের অভিযোগ, এতকিছুর পরও সমস্যার সমাধান হয়নি। তাই এদিন কলকাতা ও দিল্লিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন পরীক্ষার্থীরা।

বিক্ষোভকারী পরীক্ষার্থীদের অভিযোগ, সমস্যার সমাধান করতে ইচ্ছুক নয় RRB। যদিও রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যান যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। বোর্ডের বক্তব্য, একটি বেসরকারী সংস্থাকে ফর্ম চেকের দায়িত্ব দেওয়া আছে। তাদের ভুলেই সমস্যার সূত্রপাত। সমস্যা সমাধানের চেষ্টা চলছে। অ্যাডমিট কার্ড না পেলে পরীক্ষার্থীরা রেলওয়ে রিক্রুটমেন্ট সেলে যাক।

RRB-র বক্তব্য মানতে নারাজ পরীক্ষার্থীরা। আরআরবির ফর্মের গোলমাল নিয়ে তারা কেন আরআরসিতে যাবেন, সেই প্রশ্ন তুলছেন তারা।

First published: September 16, 2019, 4:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर