রেলের পানীয় জলের ট্যাঙ্কের সঙ্গে যুক্ত টয়লেটের পাইপ-লাইন! সাসপেন্ড করা হল স্টেশন মাস্টারকে

রেলের পানীয় জলের ট্যাঙ্কের সঙ্গে যুক্ত টয়লেটের পাইপ-লাইন! সাসপেন্ড করা হল স্টেশন মাস্টারকে

রেলের পানীয় জলের ট্যাঙ্কের সঙ্গে যুক্ত টয়লেটের পাইপ-লাইন, সাসপেন্ড করা হল স্টেশন মাস্টারকে!

বিষয়টি নজরে আসতেই তড়িঘড়ি পদক্ষেপ করা হয়েছে। দ্রুত ওই সাফাই-কর্মীকে কাজ থেকে সরানো হয়।

  • Share this:

#ভোপাল: রেলের টয়লেটের পাইপ-লাইনকে পানীয় জলের ট্যাঙ্কের সঙ্গে জুড়ে দিয়েছিলেন এক সাফাই-কর্মী। আর তাঁর জেরেই সাসপেন্ড করা হল স্টেশন মাস্টারকে। গত ১ মার্চ রেলওয়ের কোটা ডিভিশনের অন্তর্গত মধ্যপ্রদেশের মন্দসৌর জেলার গারোথ স্টেশনের কাছে নজরে আসে ঘটনাটি। আর তার পরই রেলওয়ে কর্তৃপক্ষের তরফে এই পদক্ষেপ করা হয়। এমনই জানালেন সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার অজয় কুমার পাল (Ajay Kumar Pal)।

তিনি জানিয়েছেন, আসলে এক প্রাইভেট ফার্মের সাফাই-কর্মী এই কাজ করেছেন। পানীয় জলের ট্যাঙ্কের সঙ্গে টয়লেট পাইপ-লাইন জুড়ে দিয়েছিলেন তিনি। বিষয়টি নজরে আসতেই তড়িঘড়ি পদক্ষেপ করা হয়েছে। দ্রুত ওই সাফাই-কর্মীকে কাজ থেকে সরানো হয়। স্টেশন মাস্টার চৌথমল মিনাকেও (Chauthmal Meena) সাসপেন্ড করা হয়েছে। বিষয়টির পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক মাত্রায় ভাইরাল হয়েছে ঘটনাটি। ৫ মার্চ ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের (West Central Railway) তরফেও এই মর্মে একটি পোস্ট শেয়ার করা হয়। সেখানে পুরো ঘটনার কথা জানানো হয়। রেল কর্তৃপক্ষের তরফে বলা হয়, ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। এই কাজের সঙ্গে যুক্ত প্রত্যেককেই জেরা করা হচ্ছে। প্রয়োজনে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি যাত্রীদের জন্য স্বচ্ছ জলের ব্যবস্থা করা হয়েছে।

এক দিকে, মহারাষ্ট্র-সহ বেশ কয়েকটি রাজ্যে ফের চোখ রাঙাচ্ছে করোনা। আর তার মাঝে প্রাথমিক স্বাস্থ্যবিধি নিয়ে প্রশাসনের তরফেই এমন চূড়ান্ত অসচেতনতা রীতিমতো চাঞ্চল্য তৈরি করেছে। নেটিজেনদের কথায়, জীবনের ঝুঁকি নিয়ে পেটের টানে ফের ব্যবসা বা কাজ-কর্ম শুরু করতে হচ্ছে। এদিক-ওদিক যাতায়াত করতে হচ্ছে। এর মাঝে যদি এই রকম ঘটনা ঘটে, তাহলে সাধারণ মানুষের জীবন ভয়ঙ্কর পরিস্থিতির সম্মুখীন।

তবে শুধু এই ঘটনাই নয়। News18 Rajasthan-এর প্রতিবেদন অনুযায়ী, একাধিক সমস্যায় সরব হয়েছেন যাত্রীরা। তাঁদের অভিযোগ, রেলের মধ্যে পরিষেবার যথেষ্ট অভাব রয়েছে। অপর্যাপ্ত পরিকাঠামোর জেরে প্রায় দিন নানা সমস্যায় পড়তে হয়। এমনকি রেলওয়ের কর্মীদের আচার-আচরণ নিয়েও অভিযোগ তুলেছেন তাঁরা। তাঁদের কথায়, বেশ কিছু ট্রেনের পরিস্থিতি চূড়ান্ত অস্বাস্থ্যকর।

Written By: Sovan Chanda

Published by:Swaralipi Dasgupta
First published: