corona virus btn
corona virus btn
Loading

কোকরাঝাড়ে আদিবাসীদের ট্রেন অবরোধে দুর্ভোগে যাত্রীরা

কোকরাঝাড়ে আদিবাসীদের ট্রেন অবরোধে দুর্ভোগে যাত্রীরা
নিজস্ব চিত্র

তফশিলি জাতিভুক্তির দাবিতে অসমের তিন জায়গায় রেল অবরোধ । আদিবাসীদের অবরোধে আটকে পড়ে সরাইঘাট, কামরূপ, রাজধানী-সহ প্রায় ষোলটি দূরপাল্লার ট্রেন।

  • Share this:

#কোকরাঝাড়: তফশিলি জাতিভুক্তির দাবিতে অসমের তিন জায়গায় রেল অবরোধ । আদিবাসীদের অবরোধে আটকে পড়ে সরাইঘাট, কামরূপ, রাজধানী-সহ প্রায় ষোলটি দূরপাল্লার ট্রেন। ট্রেন চলাচল ব্যাহত হয় উত্তরবঙ্গে। চরম হয়রানির শিকার হন রেলযাত্রীরা। প্রায় সাড়ে সাতঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে অবরোধ ওঠে।

তফশিলি জাতিভুক্তি-সহ একাধিক দাবিতে সকাল ছটা থেকে অসমের কোকরাঝাড়ে রেল অবরোধ শুরু করে অসমের আদিবাসী সংগঠন এএনসিসি । অবরোধের জেরে উত্তরবঙ্গে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। প্রায় ষোলটি ট্রেন আটকে পড়ে বিভিন্ন স্টেশনে। কোকরাঝাড়, শরুপাথর, মাছবাট ডিভিশনে আটকে পড়ে একাধিক ট্রেন। সমস্যা তৈরি হয় আলিপুরদুয়ার ও রঙ্গিয়া ডিভিশনেও। ট্রেন চলাচল ব্যাহত হয় লামডিং ও কাটিহার ডিভিশনেও। অবরোধে আটকে পড়ে হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস, হাওড়া-ডিব্রুগড় কামরূপ এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ কোচবিহার উঃবঙ্গ এক্সপ্রেস, শিয়ালদহ-আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস, সম্পর্কক্রান্তি ও ক্যাপিটাল এক্সপ্রেস ছাড়াও তিনটি রাজধানী এক্সপ্রেস।

বিভিন্ন স্টেশনে ট্রেন আটকে পড়ায় চরম বিপাকে পড়েন যাত্রীরা। অবরোধ নিয়ে রেল কোনও তথ্য দেয়নি বলেও অভিযোগ যাত্রীদের।

সাত ঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে অবরোধ তোলেন আদিবাসীরা। ধীরে ধীরে স্বাভাবিক হয় রেল পরিষেবা। রাজধানী, সম্পর্কক্রান্তি এক্সপ্রেস, পদাতিকের মত ট্রেনগুলিকে আগে ছাড়া হয় । তবে এতক্ষণ আটকে থাকার ফলে বেশিরভাগ ট্রেনেরই গন্তব্যে পৌঁছতে ৬-৭ ঘণ্টা দেরি হবে বলে রেল সূত্রে খবর।

First published: December 19, 2017, 3:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर