corona virus btn
corona virus btn
Loading

বিজেপিকে ঠেকাতে ভোটের ইস্যুতেই বদল চাইছেন রাহুল গান্ধি

বিজেপিকে ঠেকাতে ভোটের ইস্যুতেই বদল চাইছেন রাহুল গান্ধি
File Photo
  • Share this:

#নয়াদিল্লি: সেনা-সন্ত্রাস-পাকিস্তানের পাল্টা শিক্ষা-স্বাস্থ্য-কর্মসংস্থান। বিজেপিকে ঠেকাতে ভোটের ইস্যুতেই বদল চাইছেন রাহুল গান্ধি। উগ্র জাতীয়তাবাদের মোকাবিলা ও  মানুষের মৌলিক ও প্রাথমিক চাহিদায় জোর দিচ্ছেন কংগ্রেস সভাপতি। আজ, শুক্রবার ছত্তীসগড় ও ওড়িশার সভায় তাই ফের শিক্ষা ও স্বাস্থ্যের অধিকারে জোর দিলেন রাহুল।

সার্জিক্যাল স্ট্রাইক তো ছিলই। বালাকোটে এয়ার স্ট্রাইকের পর দেশজুড়ে জাতীয়তাবাদী হাওয়া তুলতে তৎপর মোদি সরকার। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সেনার সাফল্যে ভর করেই উনিশের লোকসভার বৈতরণী পার করতে চান মোদি-শাহরা। আড়াল করতে চান নোটবন্দি-বেকারত্ব-রাফালের বিতর্ককে। গেরুয়া শিবিরের সব হিসেব ওলটপালট করে দিতে, বিপক্ষের সেনাপতি রোটি-কাপড়-মকানের চিরাচরিত ইস্যুতেই ভোটদের নজর ঘোরাতে তৎপর। শুক্রবার প্রথমে ছত্তীসগড়ে রায়পুরে স্বাস্থ্য সংক্রান্ত এক সভায় যোগ দেন রাহুল গান্ধি। সেখানেই স্বাস্থ্যক্ষেত্রের বেহাল দশা নিয়ে সরব হন কংগ্রেস সভাপতি।

এরপর ওড়িশার বরগঢ়েও দাবি করেন সকলের জন্য শিক্ষা ও স্বাস্থ্যের অধিকার নিশ্চিত করা কংগ্রেসের অগ্রাধিকার। কংগ্রেস সূত্রে খবর, ভোটারদের কাছে বিশ্বাসযোগ্যতা বাড়াতে সকলের জন্য শিক্ষা ও স্বাস্থ্যের অধিকারকে নির্বাচনী ইশতেহারেও রাখতে চান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

First published: March 15, 2019, 8:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर