Rahul attacks Modi: 'নদীতে লাশ ভেসে বেড়াচ্ছে, গোলাপি চশমা খুলে দেখুন', মোদিকে একহাত নিলেন রাহুল

রোনা আক্রান্তদের মৃত্যু এড়াতেই দেহগুলি ভাসিয়ে দেওয়া হচ্ছে নদীর জলে। এবার এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) একহাত নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)।

রোনা আক্রান্তদের মৃত্যু এড়াতেই দেহগুলি ভাসিয়ে দেওয়া হচ্ছে নদীর জলে। এবার এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) একহাত নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা (Corona) আবহে ভয়াবহ অবস্থা গোটা দেশের। আর এরই মধ্যে জানা যাচ্ছে, উত্তরপ্রদেশে (UP) গঙ্গায় ভেসে বেড়াচ্ছে অসংখ্য় মানুষের দেহ। এই খবর প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে। এলকার মানুষের দাবি, এদের মৃত্যু হয়েছে করোনায়। কিন্তু করোনা আক্রান্তদের মৃত্যু এড়াতেই দেহগুলি ভাসিয়ে দেওয়া হচ্ছে নদীর জলে। এবার এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) একহাত নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)।

    মোদিকে কটাক্ষ করে হিন্দিতে টুইট করেছেন রাহুল। নদীতে যে অগুন্তি লাশ ভেসে বেড়াচ্ছে। সেগুলি কি কিছুই চোখে পড়ছে না প্রধানমন্ত্রীর। প্রশ্ন তুলে দিয়েছেন রাহুল। টুইটে রাহুল মোদিকে লিখছেন, "নদীতে অগুন্তি লাশ ভেসে বেড়াচ্ছে। হাসপাতালে বিরাট লাইন পড়ছে। জীবন সুরক্ষার অধিকার নেই মানুষের। প্রধানমন্ত্রী ওই গোলাপি চশমাটা খুলুন, যা দিয়ে শুধু সেন্ট্রাল ভিস্তা ছাড়া কিছু দেখা যায় না।"

    উত্তরপ্রদেশের গঙ্গায় মৃতদেহ ভেসে বেড়াতে দেখা গিয়েছে সম্প্রতি। এবার গাজিপুরের যমুনা নদীতেও দেখা গিয়েছে কয়েকদনের দেহ। কিন্তু কোনও কিছুই কি চোখে পড়ছে না মোদির। তাই চশমা খুলে মোদিকে দেখতে বলেছেন রাহুল।

    এই করোনা মহামারীর মধ্যে সেন্ট্রাল ভিস্তা প্রকল্পে নতুন লোকসভা ভবন তৈরি ও প্রধানমন্ত্রী বাসস্থান তৈরির নিন্দা প্রথম থেকেই করছে কংগ্রেস সহ বিরোধী দলগুলি। করোনা ঠেকাতে কেজরিওয়াল সরকার দিল্লিতে লকডাউন ঘোষণা করার পরেও কাজ থামেনি এই প্রকল্পের। দেশ জুড়ে যখন অক্সিজেন নিয়ে হাহাকার তখন এই বিলাসবহুল প্রকল্প তৈরির চরম নিন্দা হচ্ছে চারদিকে। পুরো প্রকল্পটি করতে ২০ হাজার কোটি টাকা খরচ হচ্ছে। করোনা রোগী ও দরিদ্রদের সাহায্য না করে সরকারের এমন পদক্ষেপের নিন্দা করে আসছেন রাহুল গান্ধী।

    রাহুল সোশ্যাল মিডিয়ায় 'SpeakUpToSaveLives' ক্যাম্পেন শুরু করেছেন যাতে এই অবস্থায় কোভিডের জন্য সরকার পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা পায় মানুষ। সম্প্রতি একটি ভিডিও শেয়ার করেন রাহুল যেখানে দেখা যাচ্ছে অক্সিজেন, হাসপাতালের বেড, ভ্যাকসিন পাওয়ার জন্য মানুষের হাহাকার পড়ে গিয়েছে। মানুষের সাহায্যের জন্য একটি কন্ট্রোল রুম তৈরি করেছে কংগ্রেস।

    Published by:Swaralipi Dasgupta
    First published: