• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Rahul Gandhi Birthday: করোনার দিনে আড়ম্বর চান না, জন্মদিনে 'না' রাহুল গান্ধির

Rahul Gandhi Birthday: করোনার দিনে আড়ম্বর চান না, জন্মদিনে 'না' রাহুল গান্ধির

করোনা আবহে পালিত হবে না রাহুল গান্ধির জন্মদিনের অনুষ্ঠান

করোনা আবহে পালিত হবে না রাহুল গান্ধির জন্মদিনের অনুষ্ঠান

এই অতিমারী পরিস্থিতিতে কোনও আনন্দানুষ্ঠান না করার সিদ্ধান্ত নিয়েছেন রাহুল । শুধু তাই নয়, অনুগামীদেরও কোনওরকম জমায়েত বা কেট কাটিং বা সিলেব্রেশনের অনুষ্ঠান না করতে অনুরোধ করেছেন রাহুল ।

  • Share this:

    #নয়াদিল্লি: পালিত হবে না প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির ৫১তম জন্মদিনের অনুষ্ঠান । করোনা আবহে সেই অনুষ্ঠান এ বছর স্থগিত রাখা হচ্ছে । সম্প্রতি এই খবর ট্যুইট করে জানানো হয়েছে সর্বভারতীয় কংগ্রেসের তরফে । আগামী ১৯ জুন, শনিবার রাহুল গান্ধির জন্মদিন ।

    দেশে এই মুহূর্তে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে । সম্প্রতি দৈনিক করোনা সংক্রমণ ১ লাখের নীচে নামলেও মৃতের সংখ্যা চোখ রাঙাচ্ছে । ৪ হাজারের নীচে নামছে না করোনায় মৃত্যু । দেশের অধিকাংশ রাজ্যেই চলছে আংশিক বা পূর্ণ লকডাউন । কোথাও কোথাও বিধিনিষেধ মেনে কিছু কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হলেও দেশের অবস্থা এখনও স্বাভাবিক নয় । তাই এই অতিমারী পরিস্থিতিতে কোনও আনন্দানুষ্ঠান না করার সিদ্ধান্ত নিয়েছেন রাহুল । শুধু তাই নয়, অনুগামীদেরও কোনওরকম জমায়েত বা কেট কাটিং বা সিলেব্রেশনের অনুষ্ঠান না করতে অনুরোধ করেছেন রাহুল । এর পাশাপাশি, নিজের ভক্তদের কাছে তাঁর একান্ত আবেদন, তাঁর জন্মদিনের অনুষ্ঠান না করে সেই টাকায় বরং অসহায় মানুষদের পাশে দাঁড়াক সকলে । কারণ করোনার দ্বিতীয় ধাক্কায় যে পরিবারগুলি অথৈ জলে পড়েছে তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া অনেক বেশি দরকার ।

    পাশাপাশি, রাহুল গান্ধির জন্মদিন উপলক্ষ্যে প্রদেশ কংগ্রেস কমিটির তরফে দুঃস্থদের মধ্যে স্যানিটাইজার, মাস্ক, রেশন কিট বিলি করার কর্মসূচী গ্রহণ করা হয়েছে । ওই দিনটিকে বিশেষ করে তুলতে স্থানীয় কংগ্রেস নেতারা সমস্তরকম ভাবে কোভিড বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করবেন । করোনায় যাঁরা প্রিয়জন হারিয়েছেন বা জীবন যুদ্ধে কোনওরকম অসুবিধার সম্মুখীন হচ্ছেন, সকলের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেওয়া হবে । তবে পুরোটাই করা হবে কঠোর করোনার বিধি মেনেই ।

    Published by:Simli Raha
    First published: