• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • RAHUL GANDHI RELEASES WHITE PAPER TO ALERT ON COVID 3RD WAVE AKD

Rahul Gandhi White Paper release: আসছে করোনার তৃতীয় ঢেউ, দেশবাসীকে আগেভাগে সতর্ক করলেন রাহুল গান্ধি

শ্বেতপত্র প্রকাশ করলেন রাহুল গান্ধি।

Rahul Gandhi White Paper release: রাহুল বলছেন, গোটা দেশ জানে করোনার তৃতীয় ধাক্কা আরও একবার বিপর্যয়ের দিকে ঠেলে দিতে পারে আমাদের। তাই এখনই সময়, সতর্ক হওয়ার।

  • Share this:

    #নয়াদিল্লি: এবার দেশের করোনা সংক্রমণ নিয়ে একটি শ্বেতপত্র প্রকাশ করলেন রাহুল গান্ধি। অনলাইনে  বৈঠকে এই শ্বেত পত্র প্রকাশ করে রাহুল বললেন, আসলে এই রিপোর্ট কেবল সরকারের দিকেই আঙুল তোলা নয় বরং দেশের মানুষকে করোনার তৃতীয় ঢেউয়ের জন্য প্রস্তুত থাকার আগাম বার্তা। রাহুল বলছেন, গোটা দেশ জানে করোনার তৃতীয় ধাক্কা আরও একবার বিপর্যয়ের দিকে ঠেলে দিতে পারে আমাদের। তাই এখনই সময়, সতর্ক হওয়ার। রাহুল চান তৃতীয় দফায় যাতে কোনও ভাবেই অদক্ষতার কারণে কাউকে মৃত্যু না হয়। পাশাপাশি ছোট ব্যবসায়ী, প্রান্তিক মানুষকে আগেভাগে অর্থসাহায্যের পরিকল্পনা তৈরি করার অনুরোধ জানাচ্ছেন রাহুল গান্ধি।

    আজ করোনা প্রসঙ্গে কথা বলার সময়েই কেন্দ্র বিরুদ্ধতায় সরব হতে দেখা যায় রাহুলকে। তিনি কোভিড ম্যানেজমেন্টের সমালোচনা করে বলেন, লোকে যখন নাগাড়ে আক্রান্ত হচ্ছিল, তখন নির্বাচনে ব্যস্ত ছিলেন মোদি। অক্সিজেনের অভাবের দিকে নজর দেননি তিনি। রাহুল চান, বিরোধীদের সমালোচনাকে এবার গুরুত্ব দিক কেন্দ্র। তার যুক্তি দ্বিতীয় ঢেউয়ে অধিকাংশ মানুষই মারা গিয়েছেন অকারণ। বিষয়টি ব্যাখ্যা দিতে গিয়ে রাহুল গান্ধি বলেন, প্রথম এবং দ্বিতীয় দুটি করোনাই ব্যবস্থাপনায় অদক্ষতার কারণে এত বড় বিপর্যয় হয়ে দাঁড়িয়েছে।

    উল্লেখ্য মঙ্গলবার দেশের সর্বোচ্চ টিকাকরণ হয়েছে। এ বিষয়ে রাহুল সরকারের কাজের প্রশংসাই করেন। তবে তিনি এটাও মনে করিয়ে দেন, ভারতের জনসংখ্যার কারণেই একদিন ব্যতিক্রমী ভালো কাজ করলে চলবে না। প্রতিদিনই আরও আরও বেশি মানুষকে টিকাকরণের আওতায় আনতে হবে। রাহুল মনে করছেন, যেহেতু করোনার ভাইরাস বারবার জিন মিউটেট করেছ, সেই কারণেই ৫০-৭০ শতাংশ মানুষকে টিকাকরণ করিয়ে খুব একটা লাভ হবে না। চাই সকলের জন্য টিকা।

    করোনায় মৃত্যুর ক্ষেত্রে রাহুল এদিন কেন্দ্রকে নিশানা করেন। তিনি বলেন, অক্সিজেনের অভাবে বহু মানুষের মৃত্যু হয়েছে এ কথা সত্য। প্রধানমন্ত্রীর কান্না দেশবাসীকে বাঁচাতে পারবে না ,যদি বাঁচাতে পারে তবে তা একমাত্র অক্সিজেন।

    Published by:Arka Deb
    First published: