Corona পরিস্থিতি উদ্বেগজনক, বাংলায় নির্বাচনী প্রচারসূচি বাতিলের সিদ্ধান্ত রাহুল গান্ধীর

শেষ তিন দফা নির্বাচনের আগে আরও একবার তাঁর রাজ্যে প্রচারে আসার কথা শোনা যাচ্ছিল।

শেষ তিন দফা নির্বাচনের আগে আরও একবার তাঁর রাজ্যে প্রচারে আসার কথা শোনা যাচ্ছিল।

  • Share this:

    #নয়াদিল্লি:

    বাংলায় শেষ তিন দফা নির্বাচনের আগে আর প্রচারে আসবেন না কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সারা দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হয়ে উঠেছে। এমন সময়ে রাজনৈতিক সমাবেশ সংক্রমণের হার বাড়িয়ে দিতে পারে, সেই কথা মাথায় রেখেই বাংলায় নির্বাচনী প্রচারে না আসার সিদ্ধান্ত নিয়েছেন রাহুল গান্ধী। এমনকি তিনি অন্য রাজনৈতিক দলের নেতাদেরও বার্তা দিয়েছেন, এই সময়ে যাতে কোনও দল রাজনৈতিক সমাবেশ না করে! রবিবার টুইট করে রাহুল গান্ধী লিখেছেন, কোভিড পরিস্থিতিতে বাংলায় সমস্ত রাজনৈতিক প্রচারসূচি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি আমি। প্রতিটি রাজনৈতিক নেতর কাছে আর্জি জানাচ্ছি, এই সময়ে দাঁড়িয়ে রাজনৈতিক সমাবেশ করলে পরিস্থিতি কতটা খারাপ হতে পারে তা একবার আন্দাজ করুন।

    রাহুল গান্ধীর পাশাপাশি বাংলায় নির্বাচনী প্রচারে আসার কথা ছিল প্রিয়াঙ্কা গান্ধীরও। তবে এবার তিনিও আসবেন কিনা তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। বাংলার বিধানসভা নির্বাচনে এবার বাম-কংগ্রেস-আইএসএফ জোট বেঁধেছে। বাম ও কংগ্রেস নেতৃত্ব একই মঞ্চ থেকে প্রচার করছে। তবে কংগ্রেসের কোনও সর্বভারতীয় নেতাকে দেখা যাচ্ছিল না বাংলায় নির্বাচনী প্রচারে। তা নিয়ে প্রশ্ন উঠছিল বিভিন্ন মহলে। তবে শেষ পর্যন্ত রাজ্যে পঞ্চম দফার নির্বাচনের আগে গোয়ালপোখর, মাটিগাড়া-নকশালবাড়িতে সভা করেন রাহুল গান্ধী। শেষ তিন দফা নির্বাচনের আগে আরও একবার তাঁর রাজ্যে প্রচারে আসার কথা শোনা যাচ্ছিল।

    রাজ্যে কংগ্রেসের শক্ত গড়গুলিতে সমাবেশের কথা ছিল রাহুল গান্ধীর। কিন্তু আপাতত সমস্ত প্রচারসূচি বাতিল করলেন তিনি।

    এর আগে রাজ্যে বামেদের তরফেও জনসমাবেশ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় ছোট ছোট পথসভার মাধ্যমে প্রচার করছিল বামেরা। প্রদেশ কংগ্রেস অবশ্য তেমন কোনও সিদ্ধান্ত নেয়নি। এবার রাহুল গান্ধীর বাংলায় নির্বাচনী প্রচার বাতিলের সিদ্ধান্ত প্রদেশ কংগ্রেসকেও প্রভাবিত করবে কিনা সেটাই দেখার!

    Published by:Suman Majumder
    First published: