দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধের কান্না দেখে ভিড় উপচে পড়ল দিল্লির ‘বাবা কা ধাবা’য়! অভিভূত দম্পতি

সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধের কান্না দেখে ভিড় উপচে পড়ল দিল্লির ‘বাবা কা ধাবা’য়! অভিভূত দম্পতি

ভিডিওটিতে ঝরঝর করে কেঁদে ফেলেন বৃদ্ধ । দেখান, তাঁর মটর পনীর একটুও বিক্রি হয়নি । এতেই নড়েচড়ে বসেন নেটিজেনরা ।

  • Share this:

#নয়াদিল্লি: সোশ্যাল মিডিয়ার ক্ষমতা যে কতটা তা আরও একবার প্রমাণ হয়ে গেলএই ঘটনায় । সোশ্যাল মিডিয়ার ছোট্ট একটা ভিডিও যে এ ভাবে ভাগ্য খুলে দিতে পারে বৃদ্ধ এক দম্পতির, তা চোখের সামনে না দেখলে সত্যিই বিশ্বাসকরা যায় না । যে দোকানে সারাদিন মাছি তাড়ানো ছাড়া কনও কাজই ছিল না বৃদ্ধ মালিকের, সেই দোকানের সামনেই এখন রাস্তা জুড়ে লাইন । ভিড় থিকথিক করছে । দূরদূরান্ত থেকে ‘বাবা কা ধাবা’য় মটর পনীর খেতে আসছেন মানুষজন ।

ঘটনার সূত্রপাত ছোট্ট একটি ভিডিও থেকে । দিন দুয়েক আগে একটি ছোট্ট ভিডিও পোস্ট হয় সোশ্যাল মিডিয়ায় । দক্ষিণ দিল্লির মালব্য নগরের হনুমান মন্দিরের ঠিক উল্টো দিকে রয়েছে ছোট্ট একটি টিনের দোকান । এক বৃদ্ধ দম্পতি বাড়ি থেকে তৈরি করে আনা খাবার বিক্রি করেন সেখানে । কিন্তু প্যানডেমিকের জেরে তাঁদের ব্যবসায় চরম মন্দা চলছে । মন্দিরে তেমন আর আসেন না ভক্করা । ফলে তাঁদের তৈরি করা খাবার যেমন কে তেমন পরেই রয়েছে । কোনও বিক্রিবাটা নেই। ভিডিওটিতে ঝরঝর করে কেঁদে ফেলেন বৃদ্ধ । দেখান, তাঁর মটর পনীর একটুও বিক্রি হয়নি ।

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই মুহূর্তে তা ভাইরাল হয়ে যায় । ওই বৃদ্ধকে সাহায্য করতে নিজের উদ্যোগেই এগিয়ে আসেন নেটিজেনরা । পরের দিন সকাল থেকে ‘বাবা কা ধাবা’র সামনে বিরাট লাইন লেগে যায় । বৃদ্ধ জানান, একদিন তাঁর এত বিক্রি হয়েছে যে গত ৩০ বছরে বোধহয় এমনটা হয়নি কখনও ।

আজও ওই বৃদ্ধ দম্পতির চোখের কোণে জল চিকচিক করছে । শুধু বদলে গিয়েছে কান্নার কারণটা । খুশির কান্নায় ভিজছে তাঁদের চোখ । বারবার ধন্যবাদ জানাচ্ছেন সেই জনৈক ব্যক্তিকে, যাঁর একটি ভিডিও তাঁদের ভাগ্য বদলে দিল।

Published by: Simli Raha
First published: October 9, 2020, 8:22 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर