• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • PUSHKAR SINGH DHAMI KNOW ABOUT UTTARAKHANDS NEW BJP CHIEF MINISTER RC

Pushkar Singh Dhami: আজ শপথ, চিনুন উত্তরাখণ্ডের নতুন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিকে

পুষ্কর সিং ধামি।

খাতিমার বিজেপি বিধায়ক, ৪৫ বছরের পুষ্কর সিং ধামি (Pushkar Singh Dhami) রবিবার উত্তরাখণ্ডের ১১ তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন।

  • Share this:

    #নয়াদিল্লি: উত্তরাখণ্ডের কুমায়ুন উপত্যকার নাগরা ব্লকের খাতিমা ব্লকে আচমকাই অকাল-উৎসব। ঢাক-ঢোল বাজিয়ে, মিষ্টি বিতরণ করে উদযাপন চলছে রাজ্যের নতুন মুখ্যমন্ত্রীকে স্বাগত জানানোর (Uttarakhand new chief minister)। খাতিমার বিজেপি বিধায়ক, ৪৫ বছরের পুষ্কর সিং ধামি (Pushkar Singh Dhami) রবিবার উত্তরাখণ্ডের ১১ তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন। নয়া মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে তাই ভক্তদের উন্মাদনার শেষ নেই।

    বাড়ির বাইরে সকাল থেকেই ভিড় উপচে পড়ছে। পুষ্কর সিং ধামির স্ত্রী গীতা ও ৯০ বছরের মা-ও সামিল হয়েছেন এই উৎসবে। ভক্তরা তাঁদের শুভেচ্ছা জানিয়ে যাচ্ছেন বারে বারে। খাতিমায় সামাজিক উন্নয়নের কাজের সঙ্গে সরাসরি যুক্ত গীতাও। তাঁর কথায়, 'এটা দীর্ঘদিনের স্বপ্ন ছিল যে রাজ্যের মানুষের উন্নতির জন্য ও একদিন মুখ্যমন্ত্রিত্ব করবে।' তাঁদের ৮ ও ১২ বছরের দুই পুত্রসন্তান রয়েছে। গত বছরই পুষ্কর সিং ধামির প্রাক্তন জওয়ান বাবা প্রয়াত হয়েছেন। তবে পরিবারের সদস্যের এমন বড় দিনে বাবাকে মিস করছেন সকলেই।

    ১৯৭৫ সালের ১৬ সেপ্টেম্বর পিথোরগড়ে জন্মেছিলেন পুষ্কর সিং ধামি। পেশাগত দিক থেকে তিনি একজন অ্যাডভোকেট। হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট ও ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্স নিয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি রয়েছে তাঁর। গত ১০ বছর ধরে আরএসএস ও এবিভিপির সঙ্গেও যুক্ত থেকেছেন তিনি। ২০০২ থেকে ২০০৮ পর্যন্ত বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতিও ছিলেন তিনি। এছাড়াও ২০১২ ও ২০১৭ সালে খাতিমার বিধায়ক নির্বাচিত হয়েছিলেন তিনি। নিজের কাজের জন্যও একাধিকবার পুরস্কৃত হয়েছেন ধামি।

    চার মাসে দু'বার মুখ্যমন্ত্রী পরিবর্তন হল বিজেপি-শাসিত উত্তরাখণ্ডে। তিরথ সিং রাওয়াতের ইস্তফার পর নয়া মুখ্যমন্ত্রী হলেন পুষ্কর সিং ধামি। আজই উত্তরাখণ্ডের ১১ তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি। চার মাসে দু'বার মুখ্যমন্ত্রী পরিবর্তন হল বিজেপি-শাসিত উত্তরাখণ্ডে। তিরথ সিং রাওয়াতের ইস্তফার পর নয়া মুখ্যমন্ত্রী হলেন পুষ্কর সিং ধামি। আজই (শনিবার) উত্তরাখণ্ডের ১১ তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি।

    Published by:Raima Chakraborty
    First published: