খাঁচা থেকে পায়রা ছেড়ে দেওয়ায় দাদাকে খুনের চেষ্টা ভাইয়ের, মদত দিলেন মা-ও!

খাঁচা থেকে পায়রা ছেড়ে দেওয়ায় দাদাকে খুনের চেষ্টা ভাইয়ের, মদত দিলেন মা-ও!

পায়রা ভালোবাসেন এমন মানুষের সংখ্যাও নিছকই কম নয়। এই পায়রার জন্যই এবার দাদাকে খুনের চেষ্টা করলেন এক যুবক। পুণের চিকলি জেলার ঘটনা।

পায়রা ভালোবাসেন এমন মানুষের সংখ্যাও নিছকই কম নয়। এই পায়রার জন্যই এবার দাদাকে খুনের চেষ্টা করলেন এক যুবক। পুণের চিকলি জেলার ঘটনা।

  • Share this:

#পুণে: পায়রা বাড়িতে রাখার শখ অনেকেরই রয়েছে। পায়রা ভালোবাসেন এমন মানুষের সংখ্যাও নিছকই কম নয়। এই পায়রার জন্যই এবার দাদাকে খুনের চেষ্টা করলেন এক যুবক। পুণের চিকলি জেলার ঘটনা। জখম সাগর কাম্বলে (২৮) ভাই ও মায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। তাঁর অভিযোগের সাপেক্ষেই খুনের চেষ্টার মামলা রুজু করে, তদন্ত শুরু করেছে পুলিশ।

ঘটনার সূত্রপাত ফেব্রুয়ারির ৫ তারিখ। চিকলি জেলার বোলহাইমালা এলাকার বাসিন্দা সাগর কাম্বলে তাঁর বাড়িতে পায়রার খাঁচা থেকে পায়রাদের ছেড়ে দেন। ওই খাঁচাটি ও পায়রাগুলির মালিক তাঁর সৎ ভাই। এবার সাগর পায়রাদের ছেড়ে দিয়েছেন দেখে তাঁর ভাই ঝামেলা শুরু করেন। এবং সেখান থেকেই বিষয়টি বড় হতে শুরু করে।

সাগরের অভিযোগ, এর পর প্রতিবেশীদের এবং নিজের মা'কে ডাকেন তাঁর ওই ভাই। সবার সামনে তাঁকে মারধর করা শুরু করেন এবং তাতে মদত দেন তাঁর মা-ও। হাত-পা পিছনে বেঁধে ফেলে মারধর করা হয় বলে অভিযোগ ওঠে। কুড়ুল দিয়ে মারাও হয়। রক্তাক্ত অবস্থায় কোনও মতে সেখান থেকে পালিয়ে হাসপাতালে পৌঁছন তিনি। অন্য দিকে ঘটনাস্থান থেকে পালিয়ে যান তাঁর সৎ মা, ভাই ও প্রতিবেশীরা।

হাসপাতালে বসেই থানায় অভিযোগ দায়ের করেন সাগর। তাঁর বয়ানের ভিত্তিতে ভাই সিদ্ধেশ্বর ও তাঁর মায়ের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজু করেছে পুলিশ। এবিষয়ে সাব-ইন্সপেক্টর এসপি দেশমুখ জানান, সাগর বর্তমানে বিপদমুক্ত। কিন্তু শরীরের বেশ কয়েকটি জায়গায় ঘা ও চোট থাকায় হাসপাতালেই রয়েছেন তিনি। ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

পায়রা ছাড়ার কারণেই এই খুনের চেষ্টা না কি আরও কোনও কারণ এর পিছনে রয়েছে, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ আধিকারিক।

রিপোর্ট বলছে, এটাই প্রথম নয়, পুণে ও পিম্পরি চিনচড় এলাকায় পায়রা নিয়ে এমন অনেক ঘটনা ঘটেছে। প্রায় প্রতি দিনই এই নিয়ে অভিযোগ আসে পুলিশের কাছে।

কিছু দিন আগে উত্তরপ্রদেশেও এমন ঘটনা ঘটে। প্রতিবেশীর ১১টি পায়রাকে খুন করেন এক যুবক। প্রতিবেশীর উপর আক্রোশ থেকেই একাজ তিনি করেছিলেন বলে জানা যায়। এই ঘটনায় ওই যুবকের বিরুদ্ধে FIR-ও হয়। অভিযোগকারী জানান, রোজ ওই যুবক তাঁর বাড়িতে থুতু ফেলতেন। নিষেধ করায় এই কাজ করেন তিনি।

Published by:Piya Banerjee
First published: