ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ! পুণেতে ফের বন্ধ হচ্ছে স্কুল, কলেজ

ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ! পুণেতে ফের বন্ধ হচ্ছে স্কুল, কলেজ

Photo-PTI

রাস্তাঘাটে মানুষের যাতায়াত ও ভিড় নিয়ন্ত্রণে আনতে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করেছে। রাতেও বেশ কিছু এলাকায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। তবে আনুষ্ঠানিক ভাবে এখনও লকডাউন ঘোষণা করা হয়নি।

  • Share this:

    #পুণে: আগামী ১৫ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে নাগপুর প্রশাসন। এর পরেই নড়েচড়ে বসেছে পুণে প্রশাসন। রাস্তাঘাটে মানুষের যাতায়াত ও ভিড় নিয়ন্ত্রণে আনতে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করেছে। রাতেও বেশ কিছু এলাকায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। তবে আনুষ্ঠানিক ভাবে এখনও লকডাউন ঘোষণা করা হয়নি।

    স্বাস্থ্য মন্ত্রকের কাছে থাকা তথ্য অনুযায়ী, ভারতের মধ্যে পুণে জেলাতেই সক্রিয় কোভিড রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। এখানকার সমস্ত স্কুল ও কলেজের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত স্কুল ও কলেজগুলি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

    রাত ১০টা পর্যন্তই হোটেল ও রেস্তোরাঁগুলি খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। হোটেল বা রেস্তোরাঁয় কেবল ৫০ শতাংশ আসনেই মানুষ বসতে পারবেন। যে কোনও সময়ে পুলিশ হোটেল ও রেস্তোরাঁয় গিয়ে দেখতে পারে কত লোক রয়েছে। হোটেল কর্তৃপক্ষকে উপস্থিত মানুষের সংখ্যা দেখাতে হবে।

    রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত চলবে কার্ফু। তবে প্রশাসন সরাসরি এই কড়াকড়িকে কার্ফু বলছে না। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, অযথা মানুষ এই সময়ে রাস্তায় ঘোরাফেরা করতে পারবে না। বিয়ে, শ্রাদ্ধানুষ্ঠান সহ অন্যান্য অনুষ্ঠানগুলিতে ৫০ জনের বেশি লোক উপস্থিত থাকতে পারবেন না।

    কেউ সকালে হাঁটতে বেরোতে পারেন। কিন্তু সন্ধেয় সমস্ত পার্ক বন্ধ থাকবে। রাক ১১টার পরে মল ও মাল্টিপ্লেক্সগুলি খোলা রাখা যাবে না। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত পুণেতে ১৮,৪৭৪ সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ছিল। এছাড়াও এদিন নতুন করে ২৮৪০ জন সংক্রমিত হয়।

    Published by:Swaralipi Dasgupta
    First published: