#PulwamaAttack: কথা ছিল তিরঙ্গা হাতে নিয়ে ফেরার, ফিরল জাতীয় পতাকায় মোড়া নিষ্প্রাণ দেহ

#PulwamaAttack: কথা ছিল তিরঙ্গা হাতে নিয়ে ফেরার, ফিরল জাতীয় পতাকায় মোড়া নিষ্প্রাণ দেহ

  • Share this:

    #জব্বলপুর: পুলওয়ামার সন্ত্রাসবাদী হামলায় নিহত সিআরপিএফ জওয়ানদের মধ্যে রয়েছেন মধ্যপ্রদেশের জব্বলপুরের বাসিন্দা অশ্বিনী কুমারও । ইতিমধ্যেই শিহোরা গ্রামে পৈতৃক বাড়িতে এসে পৌঁছেছে তাঁর নিস্পন্দ দেহটি । বীর জওয়ানের উদ্দেশ্যে জয়ধ্বনি দিতে দিতে তাঁর বাড়ির সামনে উপচে পড়েছে গ্রামবাসীদের ভিড় ।

    ছেলেকে হারিয়ে শোকস্তব্ধ অশ্বিনীর বাবা। ইঁটের জবাবে পাথর-সরকারের কাছে এমনই আর্জি পুত্রহীন বাবার সুকরু প্রসাদের। ছেলে চিরতরে চলে গিয়েছে কিন্তু সরকারকে এর বিরুদ্ধে জরুরি পদক্ষেপ নিতে হবে । সেনার এই বলিদান যেন বিফলে না যায়, দাবি তাঁর।

    শহিদ পুত্রের স্মৃতিচারণ করতে গিয়ে সুকরু প্রসাদ জানিয়েছেন, ছেলে যখন সেনাবাহিনীতে যোগদান করেছিল তখনই তাঁকে নিজধর্ম সঠিক ভাবে পালন করতে বলেছিলেন বাবা । কখনও পিছনে ফিরে তাকাবে না, ছেলেকে এমনই বলেছিলেন বাবা । ছেলে বাবাকে বলেছিলেন, সে ফিরলে তিরঙ্গা রঙে রেঙে ফিরবে কিন্তু আজ সে ফিরল তিরঙ্গা পতাকায় আবৃত হয়ে ।

    #PulwamaAttack : 'আমার দাদা ছাড়া আর কেউ নেই যে আমার', চোখের জলে ভিজেছে বালিশ সুদীপের বোনের

    ছেলের শোকে কেঁদেই চলেছেন অশ্বিনীর মা কৌশল্যা দেবী। এক পারিবারিক অনুষ্ঠানে অশ্বিনীর সঙ্গে শেষ কথা হয়েছিল ভাই সুমন্ত লালের ও তখন অশ্বিনী জানিয়েছিল সে জম্মুতে যাচ্ছে । কাঁদতে কাঁদতেই সুমন্ত জানালেন যে আবেগ দিয়ে দেশের সেবা করেন দেশের সেনাকর্মীরা, তাঁদের যথাযথ নিরাপত্তার কথা ভেবে দেখে না সরকার ।

    অশ্বিনী ছাড়াও ওই গ্রামের আরও ৪০ জন সেনাবাহিনীতে কাজ করেন । গ্রামবাসীদের মত-এই গ্রাম শহিদের গ্রাম, অশ্বিনীর আত্মত্যাগকে আমরা কুর্নিশ জানাই ।

    First published: