Home /News /national /
Mumbai: আরও কড়া নিষেধাজ্ঞার চাদরে ঢাকছে মুম্বই, নিয়ন্ত্রিত হবে গতিবিধি

Mumbai: আরও কড়া নিষেধাজ্ঞার চাদরে ঢাকছে মুম্বই, নিয়ন্ত্রিত হবে গতিবিধি

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Mumbai: নববর্ষের শুরুতে তার মানে কোনওরকম অনুষ্ঠান, জমায়েতেই অনুমতি দেবে না মুম্বই প্রশাসন। শেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে মোট ১৯৮ ওমিক্রন আক্রান্তের সন্ধান মিলেছে।

  • Last Updated :
  • Share this:

#মুম্বই: করোনা সংক্রমণ (Covid 19) কয়েকগুণ বৃদ্ধি পাওয়ায় বিকেল ৫টা থেকে সকাল ৫টা পর্যন্ত সাধারণ মানুষের গতিবিধি নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিল মুম্বই প্রশাসন (BMC)। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, এই নির্দিষ্ট সময়ের মধ্যে সাধারণ মানুষ সমুদ্র সৈকত, মাঠ, পার্ক-সহ বিভিন্ন পাবলিক প্লেস অর্থাৎ সাধারণ মানুষের একত্রিত হওয়ার জায়গায় যেতে পারবেন না। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত এই নিয়ম মেনে চলতে হবে। ইংরাজি নতুন বছরের উৎসব শুরুর ঠিক আগেই এই সিদ্ধান্তের কথা জানিয়েছে মুম্বই প্রশাসন। এ ছাড়াও সমস্তরকম বড় জমায়েতেও নিষেধাজ্ঞা জারি করেছে মুম্বই প্রশাসন, যা কার্যকর হবে শুক্রবার বেলা ১টা থেকে। চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত।

আরও পড়ুন : ১৭টি মাইক্রো কন্টেনমেন্ট পয়েন্ট ঘোষণা করল কলকাতা পুরসভা, সংক্রমণ রুখতে কড়া প্রশাসন

নববর্ষের শুরুতে তার মানে কোনওরকম অনুষ্ঠান, জমায়েতেই অনুমতি দেবে না মুম্বই প্রশাসন। শেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে মোট ১৯৮ ওমিক্রন আক্রান্তের সন্ধান মিলেছে। তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যেই সে রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৫ হাজার ৩৬৮। আগের ২৪ ঘণ্টার তুলনায় যা ৩৭ শতাংশ বেশি। নতুন প্রজাতির সংক্রমণকে অত্যাধিক ছোঁয়াছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

আরও পড়ুন : প্রথম ঢেউয়ের মতো হাসপাতালে বেড বৃদ্ধির নির্দেশ রাজ্যের, তৃতীয় ঢেউ আসছেই

বৃহস্পতিবার বিকেলে মুম্বইয়ের করোনা পরিস্থিতি নিয়ে কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকে বসেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। করোনার যে নতুন প্রজাতি মহারাষ্ট্রে হু হু করে সংক্রমণ ছড়াচ্ছে, তা নিয়ে সেই বৈঠকে বিস্তারিত আলোচনা হয় বলে খবর। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৪৫০-এ পৌঁছে গিয়েছে। সারা দেশে এই প্রজাতিতে আক্রান্তের সংখ্যা ৯৬০। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাও বাড়ছে দ্রুত। শেষ এক সপ্তাহে আক্রান্তের সংখ্য়া প্রায় পাঁচ গুণ বৃ্ধি পেয়েছে। কোভিড পরিস্থিতির মোকাবিলা করতে ইতিমধ্যে ওয়ার্ড ভিত্তিক ওয়াররুম তৈরি করেছেন বৃহন্মুম্বই পুরসভা। হাসপাতালে ভর্তি থেকে অক্সিজেন সরবরাহ বা টিকাকরণ, সমস্ত কিছুই নজর রাখা হচ্ছে এই ওয়াররুম থেকে। মুম্বই প্রশাসনের তরফ থেকে বলা হয়েছে, যে নতুন আক্রান্তদের খোঁজ পাওয়া যাচ্ছে, তাঁদের মধ্যে ৯০ শতাংশই উপসর্গহীন।

Published by:Uddalak B
First published:

Tags: Mumbai