Home /News /national /
Protest Against Rising Prices: মূল্যবৃদ্ধি ইস্যুতে উত্তাল সংসদের দুই কক্ষ

Protest Against Rising Prices: মূল্যবৃদ্ধি ইস্যুতে উত্তাল সংসদের দুই কক্ষ

গতকালের পর আজও মূল্যবৃদ্ধি, জিএসটির হার বৃদ্ধি সহ একাধিক ইস্যুতে উত্তাল সংসদ। আজ লোকসভায় বিভিন্ন ইস্যুতে বিক্ষোভ দেখায় কংগ্রেস-সহ বিরোধীরা

  • Share this:

#নয়াদিল্লি: গতকালের পর আজও মূল্যবৃদ্ধি, জিএসটির হার বৃদ্ধি সহ একাধিক ইস্যুতে উত্তাল সংসদ। আজ লোকসভায় বিভিন্ন ইস্যুতে বিক্ষোভ দেখায় কংগ্রেস-সহ বিরোধীরা। লোকসভায় প্ল্যাকার্ড হাতে ওয়েলে নেমে বিক্ষোভ চলতে থাকে। লোকসভার পাশাপাশি রাজ্যসভাতেও বিক্ষোভ হয়। লোকসভার স্পিকার ওম বিড়লা সাংসদদের জানিয়ে দেন, নতুন নিয়ম অনুযায়ী, সংসদে কোনও প্লাকার্ড আনা যাবে না। এরপরেই তুমুল বিক্ষোভের জেরে দুপুর ২টো পর্যন্ত সভা মুলতুবি করে দেন স্পিকার। কংগ্রেসের দাবি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনার দাবি জানায়।

কংগ্রেসের মনিকাম টেগোর টুইটারে জানান, কংগ্রেসের নেতৃত্বে বিরোধীরা মানুষের নিত্যদিনের সমস্যা যেমন মূল্যবৃদ্ধি সহ বিভিন্ন ইস্যুতে আলোচনা চায়। আশা করি সংসদ সেই দাবিতে মান্যতা দিয়ে আলোচনা করবে। এরপরে গান্ধীমূর্তির পাদদেশেও বিক্ষোভ করে কংগ্রেস-সহ অন্যান্য বিরোধী দল। উপস্থিত ছিলেন রাহুল গান্ধী। কংগ্রেসের দাবি, অত্যাবশকীয় এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনা করতে হবে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরওয়ালের সিঙ্গাপুর সফরের অনুমতি না মেলায় আজ বিক্ষোভ করেন আপ সাংসদরা। অন্যদিকে আজই বিকেল ৫টায় শ্রীলঙ্কা, ইউক্রেন ইস্যুতে সর্বদল বৈঠক ডেকেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের তরফে বিবৃতি দেবেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তৃণমূলের তরফে বৈঠকে উপস্থিত থাকবেন সৌগত রায়।

আরও পড়ুন: অরুণাচলে ভারত-চিন সীমান্তের কাছে নিখোঁজ ১৯ পরিযায়ী শ্রমিক, চলছে খোঁজ

গতকাল রাষ্ট্রপতি পদে ভোটের পর আজ যোগ দেন সাংসদরা। নির্বাচন কমিশন জানিয়েছে রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানের হার  ৯৯.১২ শতাংশ। বিধায়কদের মোট ৪ হাজার ২৫ এর মধ্যে ভোট পড়েছে ৩ হাজার ৯৯১ এবং সাংসদদের ৪ হাজার ৭৯৬ এর মধ্যে ভোট পড়েছে ৪ হাজার ৭৫৪। গতকাল সমাপ্ত হয়েছে রাষ্ট্রপতি নির্বাচনের ভোট গ্রহণ। পশ্চিমবঙ্গের বিধানসভায় ভোট দিয়েছেন তৃণমূলের সমস্ত সাংসদ এবং বিধায়ক। তবে আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা শপথ গ্রহণের কারণে ভোট দিয়েছেন লোকসভায়। রাষ্ট্রপতি নির্বাচনের ফল প্রকাশ ২১  জুলাই। সেদিনই আবার তৃণমূলের শহিদ দিবস। আগামী সপ্তাহে সংসদে যোগ দেবেন তৃণমূলের সাংসদরা।

আরও পড়ুন: নিট পরীক্ষায় অন্তর্বাস খোলানোর অভিযোগ 'মনগড়া', জবাব এনটিএ -র

মঙ্গলবার এবং বুধবার লোকসভায় তৃণমূলের তরফে উপস্থিত থাকবেন সৌগত রায় এবং প্রতিমা মন্ডল। নয়াদিল্লিতে আনা হয়েছে মিস্টার ব্যালট বক্সকে। রাষ্ট্রপতি নির্বাচনে ভোটগ্রহণ হয় ব্যালটে। বিভিন্ন রাজ্যে বিধানসভায় ব্যালটে ভোটগ্রহণ হয়েছে। সেই সমস্ত ব্যালট বক্স বিমানে মিস্টার বেলট বক্স নাম দিয়ে দিল্লিতে আনা হয়েছে। তার জন্য আলাদা টিকিট পর্যন্ত বুক করা হয়েছে।

RAJIB CHAKRABORTY

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Congress

পরবর্তী খবর