• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • PROTEST AGAINST PRICE HIKE CONGRESS TO COLLECT SIGNATURE THROUGH DOOR TO DOOR CAMPAIGN AKD

Congress Protest against Price Hike: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ, এবার বাড়ি বাড়ি গিয়ে সই সংগ্রহ করবে কংগ্রেস

মূল্যবৃদ্ধি নিয়ে পথে কংগ্রেস।

Congress Protest against Price Hike: কংগ্রেস নেতাদের মতে, দেশে আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির অন্যতম প্রধান কারণ হল পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি

  • Share this:

#নয়াদিল্লি: মূল্যবৃদ্ধি ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারকে এক হাত নিলেন প্রাক্তন অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদম্বরম। মঙ্গলবার এআইসিসি দপ্তরে সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, "দ্রব্যমূল্য বৃদ্ধি সাধারণ মানুষের মেরুদণ্ড ভেঙে দিয়েছে। দেশে বেকারত্ব ৮.১ শতাংশে পৌঁছেছে। এই সব কিছুর জন্য দায়ী প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। তার সরকারের ভ্রান্ত নীতি মানুষকে খাদের কিনারে এনে দাঁড় করিয়েছে।"

কংগ্রেস নেতাদের মতে, দেশে আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির অন্যতম প্রধান কারণ হল পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি। বিগত কয়েক মাসে সম্ভবত এমন কোনো দিন নেই যেদিন পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি হয়নি। যার জেরে হু হু করে বাড়ছে জিনিসপত্রের দাম। নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। গরিব মানুষ কার্যত অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছেন। দেশের প্রধান বিরোধী দল হিসেবে এই ইস্যুতে রাস্তায় নামতে চাইছে কংগ্রেস। বলাই বাহুল্য সংসদের আসন্ন বর্ষাকালীন অধিবেশনে পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি ইস্যুতে সরব হবে বিরোধী দল কংগ্রেস। উল্লেখ্য অন্যান্য ইস্যুর পাশাপাশি এই ইস্যুটি নিয়ে কংগ্রেস ছাড়াও সব হবে তৃণমূল এবং অন্যান্য বিরোধী দলগুলি।

কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, "মোদি সরকার যখন বিরোধীদের কোন কথায় কান দিচ্ছে না সাধারণ মানুষের মেরুদণ্ড ভেঙে দিয়ে নিজেদের পকেটে ভরতে ব্যস্ত তখন দেশজুড়ে সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে সই সংগ্রহ অভিযানে নামবে কংগ্রেস।" এদিকে পি চিদম্বরম আরও বলেন, "কেন্দ্রীয় সরকার লিটার প্রতি পেট্রোলে ৩৩ টাকা এবং ডিজেলে ৩২ টাকা কর সংগ্রহ করে। সরকারের উচিত অবিলম্বে পেট্রোল ডিজেল এবং রান্নার গ্যাসের দাম নিয়ন্ত্রণ করা।"

কংগ্রেস নেতার কথায়, "করোনার কারণে কোন এক জায়গায় সম্মিলিত হয়ে প্রতিবাদ করা যাবে না। কিন্তু, মূল্যবৃদ্ধির প্রতিবাদে সই সংগ্রহ করা যেতে পারে‌। তাই করবে কংগ্রেস।"

স্বভাবতই এবার সংসদ অধিবেশন সরগরম হতে পারে মূল্যবৃদ্ধি ইস্যুতে। একদিকে কংগ্রেস অন্যদিকে তৃণমূল কংগ্রেস, দুটি দলই পেট্রোপণ্য এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি ইস্যুতে সরব হতে চলেছে। যদিও বিরোধীদের এই সাঁড়াশি চাপের মোকাবিলায় তৈরি হচ্ছে সরকারপক্ষও। সদ্য রদবদল হওয়া মন্ত্রিসভার সদস্যদের বিরোধীদের প্রশ্নের জবাব দিতে তৈরি থাকতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Published by:Arka Deb
First published: