• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Priyanka Gandhi Detained: পথের মাঝেই থামানো হল গাড়ি, প্রিয়াঙ্কা গান্ধি-পুলিশ মুখোমুখি! তারপর...

Priyanka Gandhi Detained: পথের মাঝেই থামানো হল গাড়ি, প্রিয়াঙ্কা গান্ধি-পুলিশ মুখোমুখি! তারপর...

প্রিয়াঙ্কার সঙ্গে পুলিশের সেলফি

প্রিয়াঙ্কার সঙ্গে পুলিশের সেলফি

Priyanka Gandhi Detained: আটক হওয়ার পর টুইটে প্রিয়াঙ্কা গান্ধি প্রশ্ন তুলেছেন তাঁকে যোগী সরকার এত ভয় পাচ্ছে কেন?

  • Share this:

#নয়াদিল্লি : বুধবার দুপুরে আগ্রায় নিহতের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েতে প্রায় দু-ঘণ্টা আটকে রাখা হয় প্রিয়াঙ্কা গান্ধির (Priyanka Gandhi) কনভয়। তাঁকে ফিরে যেতে বলে পুলিশ। রাজি না হওয়ায় শেষমেশ প্রিয়াঙ্কা গান্ধিকে আটক করেছে উত্তরপ্রদেশ পুলিশ। তাঁকে পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়েছে। প্রিয়াঙ্কার সঙ্গে রয়েছেন উত্তর প্রদেশ কংগ্রেসের সভাপতি অজয় কুমার লাল্লু। আটক হওয়ার পর টুইটে প্রিয়াঙ্কা গান্ধি প্রশ্ন তুলেছেন তাঁকে যোগী সরকার এত ভয় পাচ্ছে কেন ? হিন্দিতে প্রিয়াঙ্কা টুইট করে লিখেছেন, "পুলিশের হেফাজতে থাকার সময় মৃত্যু হয়েছে অরুণ বাল্মিকীর। তাঁর পরিবার সুবিচার চাইছে। তার পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলাম। এতে উত্তরপ্রদেশ সরকারের এত ভয় পাওয়ার কি আছে ? কেন আমার পথ আটকানো হচ্ছে ?আজ বাল্মিকী জয়ন্তী। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি বুদ্ধকে নিয়ে বড় বড় কথা বলছেন। কিন্তু, তাঁর বাণীকে আক্রমণ করে চলেছেন।"

যদিও পুলিশের তরফে বলা হয়েছে আইন-শৃঙ্খলা এবং এলাকায় শান্তি বাজার কারণেই প্রিয়াঙ্কাকে আটক করা হয়েছে। বিনা অনুমতিতে আগ্রা যাচ্ছিলেন তিনি। এদিকে পুলিশ এবং প্রিয়াঙ্কা ও কংগ্রেস সমর্থকদের মধ্যে বর্ষার একাধিক ভিডিও সামনে এসেছে। যাতে প্রিয়াঙ্কাকে বলতে শোনা যাচ্ছে, "কোথাও যেতে গেলে অনুমতির প্রয়োজন হবে কেন? দেশের স্বাধীন নাগরিক হিসেবে যেকোনো প্রান্তে যাওয়ার অধিকার রয়েছে আমার। শুধুমাত্র আপনাদের(উত্তরপ্রদেশ পুলিশ) শান্তির জন্য আমাকে আটক করে রাখা হবে ?"

পুলিশের বক্তব্য, এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। লখিমপুর খেরিতে মৃত কৃষকদের বাড়িতে যাওয়ার পথেও প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধিকে আটকানোর অভিযোগ উঠেছিল উত্তরপ্রদেশ পুলিশের বিরুদ্ধে। সপ্তাহ দুয়েক আগে উত্তরপ্রদেশেরই লখিমপুর খয়েরি যাওয়ার পথে আটক করা হয় প্রিয়াঙ্কা গান্ধিকে। সীতাপুর এর একটি গেস্ট হাউসে প্রায় দুদিন আটকে রাখা হয় কংগ্রেস নেত্রীকে। মাত্র ১৫ দিনের ব্যবধানে একই ঘটনা ঘটল যোগীর রাজ্যে।

আরও পড়ুন: সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়ির লক্ষ্মীপুজোয় এবার নতুন চমক! কী জানেন?

উল্লেখ্য, মঙ্গলবারই উত্তরপ্রদেশে মহিলাদের বাড়তি গুরুত্ব দিয়ে আগামী বছরের বিধানসভা নির্বাচনে ঝাঁপানোর ইঙ্গিত প্রিয়াঙ্কার হাত ধরে রেখেছে কংগ্রেস।এদিন প্রিয়াঙ্কার কনভয় এক্সপ্রেসওয়েতে আটকে রাখার সময় তাঁর সঙ্গে এসে কথা বলেন একাধিক কংগ্রেসকর্মী। সেই সময় অনেক মহিলা এসে প্রিয়াঙ্কার সঙ্গে সেলফিও তুলছেন।উত্তরপ্রদেশের আম্বেদকর নগরে২৫ লক্ষ টাকা চুরির অভিযোগে ধৃত অরুণ বাল্মিকী নামের এক ব্যক্তিকে পুলিশের লকআপে পিটিয়ে মারার অভিযোগ উঠেছে। আগ্রায় মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন প্রিয়াঙ্কা।  কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালা জানিয়েছেন, "প্রথমে প্রিয়াঙ্কার পথ আটকানো হয়। রাস্তার উপরেই দুপুর দুটো থেকে বিকেল চারটে পর্যন্ত প্রায় দু-ঘণ্টা আটকে রাখা হয়। তারপর শেষমেশ তাঁকে গ্রেপ্তার করে পুলিশ লাইনে নিয়ে গিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।" এদিকে,কংগ্রেসনেত্রীকে আটকের প্রতিবাদে লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েতে বিক্ষোভ দেখান কংগ্রেসকর্মীরা।

Published by:Suman Biswas
First published: