'ওদের তো হাঁটু দেখা যাচ্ছে'! মোদি-গড়কড়ির ছবি পোস্ট করে বিজেপিকে একহাত নিলেন প্রিয়াঙ্কা

'ওদের তো হাঁটু দেখা যাচ্ছে'! মোদি-গড়কড়ির ছবি পোস্ট করে বিজেপিকে একহাত নিলেন প্রিয়াঙ্কা

মোদি-গড়কড়ির ছবি পোস্ট করে বিজেপিকে একহাত নিলেন প্রিয়াঙ্কা

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত রিপড জিন্স সম্পর্কে সম্প্রতি বিতর্কিত মন্তব্য করেছেন। তাঁর দাবি, মেয়েরা রিপড জিনস পরলে খারাপ বার্তা প্রেরিত হয়। এই প্রসঙ্গেই এবার বিজেপিকে একহাত নিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

  • Share this:

    #নয়াদিল্লি: রিপড জিন্স বিতর্ক নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত রিপড জিন্স সম্পর্কে সম্প্রতি বিতর্কিত মন্তব্য করেছেন। তাঁর দাবি, মেয়েরা রিপড জিনস পরলে খারাপ বার্তা প্রেরিত হয়। এই প্রসঙ্গেই এবার বিজেপিকে একহাত নিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। রিপড বা ফাটা জিনস মন্তব্যের জেরে তিরথ সিং রাওয়াতের এর উপরে চটেছেন দেশের নাগরিক। এবার বিজেপি নেতাদের ছবি পোস্ট করেই তুমুল কটাক্ষ করলেন প্রিয়াঙ্কা।

    তিরথ সিং রাওয়াত দাবি করেন, ছেড়াফাটা জিনস পরে হাঁটু দেখিয়ে ধনী বাচ্চাদের মতো নিজেদের দেখাতে চাইছে আজকের প্রজন্মের মহিলারা। এতে নিজেদের মূল্যবোধ নষ্ট হচ্ছে। সারা বিশ্ব যখন আমাদের অনুসরণ করছে এই ধরনের জিনস পরে অনেকেই পাশ্চাত্যের সংস্কৃতি নিয়ে আসছে বলে দাবি করেন তিনি।

    আজ এই প্রসঙ্গেই বিজেপিকে কটাক্ষ করেন প্রিয়াঙ্কা। তিনি বিজেপি নেতাদের খাকি রঙের হাফ প্যান্ট পরা ছবি পোস্ট করেন, যেখানে প্রত্যেকেরই হাঁটু দেখা যাচ্ছে। এই নেতাদের মধ্যে রয়েছেন খোদ নরেন্দ্র মোদি এবং মোহৱন ভাগবত ও নীতিন গড়কড়ি। এই ছবি পোস্ট করে প্রিয়াঙ্কা লিখেছেন, হা ঈশ্বর! এদের তো হাঁটু দেখা যাচ্ছে।

    কংগ্রেস নেত্রী অলকা লাম্বাও বিজেপিকে এই প্রসঙ্গে তোপ দেগেছেন। তিনি লিখেছেন, মহিলাদের জন্য এরকম ধারণাকে কংগ্রেস তীব্র নিন্দা করে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আমাদের দাবি, এখনই উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে। কংগ্রেস বিশ্বাস করে দেশের মহিলাদের নিজের ইচ্ছে মতো খাওয়ার, পোশাক পরার ও কথা বলার অধিকার আছে সংবিধান অনুযায়ী।

    সম্প্রতি বিমানে জয়পুর থেকে ফিরছিলেন তিনি । সেখানে দুই সন্তানের মা, এক মহিলার সঙ্গে মুখ্যমন্ত্রীর আলাপ হয় । ওই মহিলা একটি স্বেচ্ছাসেবী সংগঠন চালান । সে দিন ওই মহিলা একটি রিপড জিন্স পরেছিলেন । এরপরেই তিখত সিং রাওয়াত বলেন, ছেঁড়া-ফাটা জিন্স পরা মহিলারা আমাদের সমাজ এবং নতুন প্রজন্মকে সংস্কৃতির পাঠ দিতে পারেন না । এই ধরনের মহিলারা যদি সমাজে অন্য মানুষদের সমস্যা সমাধান করতে যান তা হলে সমাজের কাছে তাঁরা কী বার্তা দিচ্ছেন? রাওয়াত কটাক্ষ করেন, কাঁচি সংস্কৃতি এটা। ফাটা ডেনিম পরে খোলা হাঁটু দেখানো, বড়লোকের বাচ্চাদের মতো বেশভূষা, এ সব মূল্যবোধই এখন শেখানো হচ্ছে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:
    0