Home /News /national /
PM Modi Most Popular World Leader: সবচেয়ে জনপ্রিয় বিশ্বনেতা নরেন্দ্র মোদি, রিপোর্ট নতুন সমীক্ষায়! পিছনে ফেললেন কাদের?

PM Modi Most Popular World Leader: সবচেয়ে জনপ্রিয় বিশ্বনেতা নরেন্দ্র মোদি, রিপোর্ট নতুন সমীক্ষায়! পিছনে ফেললেন কাদের?

PM Modi Most Popular World Leader

PM Modi Most Popular World Leader

ফের একবার জনপ্রিয়তার নিরিখে বিশ্বসেরা হলেন ভারতের প্রধানমন্ত্রী (PM Modi Most Popular World Leader)।

  • Share this:

    #নয়াদিল্লি: মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্সের তরফে একটি সমীক্ষার রিপোর্ট অনুসারে ফের একবার বিশ্বের জনপ্রিয় নেতার শিরোপা নরেন্দ্র মোদির মাথায় (PM Modi Most Popular World Leader)। ফের একবার জনপ্রিয়তার নিরিখে বিশ্বসেরা হলেন ভারতের প্রধানমন্ত্রী (PM Modi Most Popular World Leader)। বিশ্বের তাবড় নেতাদের পিছনে ফেলে দিয়েছেন নরেন্দ্র মোদি। পিছনের সারিতে রয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন থেকে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনও। সাধারণ মানুষের কাছে ৭১ শতাংশ গ্রহণযোগ্য মোদি।

    মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্সের তরফে এই সমীক্ষা করা হয়েছিল। নিজেদের ওয়েবসাইটে তাদের দাবি, চলতি বছরের ১৩ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারির মধ্যে বিশ্বের বিভিন্ন প্রান্ত, নানা সামাজিক অবস্থানের মানুষের মতামত গ্রহণ করা হয়েছে। সেই মতামতের ভিত্তিতে জনপ্রিয়তার তালিকা তৈরি করা হয়েছে। ওয়েবসাইটে বলা হয়েছে এই প্রথমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi Most Popular World Leader) বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা হিসাবে নির্বাচিত হননি। এর আগেও ২০২০ সালের মে মাসে তিনি এই তালিকায় শীর্ষস্থান দখল করেছিলেন। সেই সময় তাঁর জনপ্রিয়তা ছিল ৮৪ শতাংশ।

    আরও পড়ুন: রাজ্যে করোনার নমুনা পরীক্ষা বাড়ল, কমল আক্রান্ত-সংক্রমণের হার, চিন্তায় রাখছে উত্তরবঙ্গের পরিস্থিতি

    তবে ২০২১ সালের মে মাসে সেই জনপ্রিয়তার হার অনেকটাই কমে যায়, ৬৩ শতাংশে নেমে আসে। ফের ২০২১ সালের সেপ্টেম্বর মাসে সবথেকে গ্রহণযোগ্য নেতা হিসাবে শীর্ষ স্থানে উঠে আসেন প্রধানমন্ত্রী মোদি। ২০২২ সালের জানুয়ারিতে সেই সংখ্যা দাঁড়িয়েছে ৭১ শতাংশে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নেমে গিয়েছেন ষষ্ঠ স্থানে। ৪৩ শতাংশ ভোট পেয়েছেন বাইডেন। মোদির পরে রয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যানড্রেস ম্যানুয়েল। তৃতীয় স্থানে রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি।

    আরও পড়ুন: ১৩ দিন ধরে হাসপাতালের ICU-তে ভর্তি লতা মঙ্গেশকর, এখন কেমন আছেন?

    মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্সের তরফে জানানো হয়েছে, তারা বর্তমানে অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ভারত, ইটালি, জাপান, মেক্সিকো, দক্ষিণ কোরিয়া, স্পেন, ব্রিটেন ও আমেরিকার প্রধানমন্ত্রী বা প্রেসিডেন্টের মতো সরকারি শীর্ষ পদাধীকারীদের গ্রহণযোগ্যতার হিসাব রাখে। প্রতিটি দেশে একটি নির্দিষ্ট সংখ্যক জনগণের উপর সাতদিনের সমীক্ষা চালানো হয়। প্রতি বছরই এই কাজ করে সংস্থাটি।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Narendra Modi, PM Modi

    পরবর্তী খবর