Home /News /national /
Presidential Poll: দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু! শুক্রবার 'শংসাপত্র' প্রদান করবে নির্বাচন কমিশন

Presidential Poll: দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু! শুক্রবার 'শংসাপত্র' প্রদান করবে নির্বাচন কমিশন

দ্রৌপদী মুর্মু।

দ্রৌপদী মুর্মু।

Presidential Poll: শংসাপত্রে স্বাক্ষর করবেন প্রধান নির্বাচন কমিশনার রাজীব কুমার এবং নির্বাচন কমিশনার অনুপচন্দ্র পান্ডে।

  • Share this:

    শুক্রবার রাষ্ট্রপতি নির্বাচনে বিজয়ী হওয়া NDA মনোনীত দ্রৌপদী মুর্মুকে 'নির্বাচনের শংসাপত্র' প্রদান করবে নির্বাচন কমিশন। রিটার্নিং অফিসার ভোট প্যানেলের কাছে ফলাফল হস্তান্তরের পর সার্টিফিকেট ইস্যু করা হবে। শংসাপত্রে স্বাক্ষর করবেন প্রধান নির্বাচন কমিশনার রাজীব কুমার এবং নির্বাচন কমিশনার অনুপচন্দ্র পান্ডে। তারপর কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবের কাছে পাঠানো হবে শংসাপত্র৷  তিনি ২৫ জুলাই সংসদ ভবনের সেন্ট্রাল হলে রাষ্ট্রপতির শপথ অনুষ্ঠানে এটি পাঠ করবেন।

    প্রথম আদিবাসী মহিলা এবং দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি নির্বাচিত হলেন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু! বিদায়ী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের জন্য আজ শুক্রবার  বিকেল ৫:৩০ টায় নয়াদিল্লির হোটেল অশোকায় বিদায়ী নৈশভোজের আয়োজন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী মোদি গত ১৩ জুলাই রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি কোবিন্দের সঙ্গে দেখা করেছিলেন। বর্তমান রাষ্ট্রপতির ভারতের শীর্ষ সাংবিধানিক পদে মেয়াদ শেষ হচ্ছে ২৪ জুলাই। আগামী ২৫ জুলাই শপথ নেবেন তাঁর উত্তরসূরি।

    আরও পড়ুন : ঐতিহাসিক! রাইরাংপুর থেকে রাইসিনা! প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিনুন

    'ইতিহাস রচনা করল ভারত।' রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুর জয়ের পরই তাঁকে শুভেচ্ছা জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নয়া নির্বাচিত রাষ্ট্রপতিকে অভিনন্দন জানান মোদি । ট্যুইটবার্তায় লেখেন দেশের প্রান্তিক মানুষের প্রতিনিধি দ্রৌপদী মুর্মুর এই জয় দেশবাসীকে গর্বিত করবে। এরপরেই দ্রৌপদী মুর্মুর বাসভবনে পৌছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

    আরও পড়ুন : একুশে জুলাই, বৃষ্টি ও মমতা! শহিদ দিবসে 'অন্য' জয়ের বার্তা তৃণমূল সুপ্রিমোর

    রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদীর  জয় নিশ্চিত হওয়ার পরেই তাঁর অভিনন্দন বার্তায় মোদি  বলেন, ‘ইতিহাস তৈরি করল ভারত। দেশের ১.৩ বিলিয়ন মানুষ যখন আজাদি কা অমৃত মহোৎসব পালন করছেন, তখন পূর্ব ভারতের প্রত্যন্ত এলাকায় আদিবাসী পরিবারের এক মেয়ে আমাদের রাষ্ট্রপতি নির্বাচিত হলেন। এই নজিরের জন্য দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন।’

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Draupadi Murmu, Election Commission

    পরবর্তী খবর