President Kovind: এইমস-এ স্থানান্তরিত করা হল রাষ্ট্রপতিকে, হবে বাইপাস সার্জারি

President Kovind: এইমস-এ স্থানান্তরিত করা হল রাষ্ট্রপতিকে, হবে বাইপাস সার্জারি

রাষ্ট্রপতি স্থিতিশীল Photo - File Photo

রাষ্ট্রপতির অসুস্থতার খবর পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অফিসের তরফে দ্রুত আরোগ্য কামনা করে টুইট করা হয়েছে। কোবিন্দের ছেলের সঙ্গে ফোনে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানানো হয় টুইটে।

  • Share this:

    #নয়াদিল্লি : রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। আরও পরীক্ষা নিরীক্ষার পর কিন্তু এইমস-এর চিকিৎসকেরা তাঁর বাইপাস সার্জারির পরামর্শ দিয়েছেন। আগামী ৩০ মার্চ সকালে হবে বাইপাস সার্জারি, এমনটা জানিয়েছেন চিকিৎসকেরা।

    শুক্রবার বুকে ব্যথা হওয়ায় আর্মি হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই ভর্তি ছিলেন। চিকিৎসকদের নজরে ছিলেন। কিন্তু কিছু অতিরিক্ত ডাক্তারি পরীক্ষার প্রয়োজন ছিল। তাই তাঁকে এইমস-এ নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয় শনিবার সকালে। এইমস থেকে শনিবার সন্ধ্যায় বাইপাস সার্জারির কথা বলা হয়। তবে এও বলা হয়েছে, রাষ্ট্রপতির শারীরিক অবস্থা এখন পুরোপুরি স্থিতিশীল। সামান্য যা অসুবিধা সেটা দূর করতেই বাইপাস হবে।

    হাসপাতালের বুলেটিনে জানানো হয়, আগের তুলনায় সুস্থই রয়েছেন রাষ্ট্রপতি। আর আজ সেনা হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বুকে অস্বস্তি অনুভব করার কারণে শারীরিক অবস্থার চেক-আপ করা হয়েছিল তাঁর। আপাতত তিনি স্থিতিশীল। তাঁকে এইমসে রেফার করা হয়। এদিন দুপুরে এইমসে ভরতি হওয়ার পর তাঁর বাকি পরীক্ষা হয়। তারপরই চিকিৎসকরা জানান, বাইপাস সার্জারির প্রয়োজন। সব ঠিকঠাক থাকলে ৩০ মার্চ হবে সার্জারি।

    রাষ্ট্রপতির অসুস্থতার খবর পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অফিসের তরফে দ্রুত আরোগ্য কামনা করে টুইট করা হয়েছে। কোবিন্দের ছেলের সঙ্গে ফোনে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানানো হয় টুইটে। শুক্রবারই রাষ্ট্রপতিকে দেখতে গিয়েছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। অন্যান্য নেতা-মন্ত্রীরাও কোবিন্দের দ্রুত সুস্থতা কামনায় টুইট করেছেন। রাষ্ট্রপতির তরফে টুইটারে এর জন্য প্রত্যেককে ধন্যবাদও জানানো হয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: