Home /News /national /
ব্রিজ-রাস্তা নেই! রান্নার পাত্রে বসিয়ে গর্ভবতী স্ত্রী’কে হাসপাতালে নিয়ে গেলেন স্বামী, জন্মাল মৃত সন্তান!

ব্রিজ-রাস্তা নেই! রান্নার পাত্রে বসিয়ে গর্ভবতী স্ত্রী’কে হাসপাতালে নিয়ে গেলেন স্বামী, জন্মাল মৃত সন্তান!

গর্ভবতী স্ত্রী’কে রান্না করার বড় পাত্রের মধ্যে বসিয়ে নদী পথে ১৫ কিমি পাড়ি দিয়ে হাসপাতালে নিয়ে গেলেন স্বামী । কিন্তু শেষরক্ষা হল না ।

  • Share this:

    #বীজাপুর: গোটা দেশ লড়ছে করোনার বিরুদ্ধে । তার উপর গোদের উপর বিষ ফোঁড়ার মতো দোসর হয়েছে অতি বর্ষণ । দেশের বিভিন্ন রাজ্যে আজ বন্যা পরিস্থিতি । প্রবল বর্ষণে অসম থেকে মুম্বই, দিল্লি থেকে বিহার, উত্তরবঙ্গ, ছত্তীশগড় সর্বত্র একই পরিস্থিতি ।

    আর সেই বৃষ্টিতেই জলের তলায় চলে গিয়েছে রাস্তাঘাট । সড়কপথ দেখে যেন মনে হচ্ছে কোনও নদী । এ দিকে নেই ব্রিজ সংযোগও । ফলে উপায়ন্তর না দেখে গর্ভবতী স্ত্রী’কে রান্না করার বড় পাত্রের মধ্যে বসিয়ে নদী পথে ১৫ কিমি পাড়ি দিয়ে হাসপাতালে নিয়ে গেলেন স্বামী । কিন্তু শেষরক্ষা হল না । ধকল সইতে না পেরে ওই মহিলা জন্ম দিলেন মৃত সন্তানের । মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ছত্তীসগড়ের বীজাপুর জেলায় ।

    সদ্যোজাতের এই করুণ পরিণতির জন্য শিশুটির বাবা-মা অভিযোগের আঙুল তুলেছেন চিকিৎসক ও নার্সদের দিকে । তাঁদের গাফিলতিতেই এই চরম পরিণতি বলে মনে করছেন তাঁরা । শিশুটির বাবা হরিশের অভিযোগ, বহু কষ্টে স্থানীয় ভোপালপতনম টাউনের কমিউনিটি হেলথ সেন্টারে স্ত্রী লক্ষীকে নিয়ে পৌঁছানোর পরেও তাঁকে পরীক্ষা করেননি চিকিৎসকরা । স্ত্রী প্রসব যন্ত্রণায় ছটফট করলেও তাঁকে বহুক্ষণ বিনা চিকিৎসায় ফেলে রাখা হয়েছিল বলে অভিযোগ । এরপর যখন চিকিৎসা শুরু হয়, বাচ্চাটি ততক্ষণে মারা গিয়েছে ।

    শিশুটির বাবা ব্লক মেডিক্যাল অফিসারের কাছে অভিযোগ জানিয়েছেন । ইতিমধ্যেই হাসপাতালের তিনজন কর্মীকে সোকজ করা হয়েছে । বিভাগীয় তদন্ত শুরু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ ।

    Published by:Simli Raha
    First published:

    Tags: Chhattisgarh, Pregnant Woman, Utensil

    পরবর্তী খবর