Prashant Kishor to PM Modi: হাজার হাজার মানুষ বলছে শ্বাস নিতে পারছি না: প্রশান্ত কিশোরের নিশানায় মোদি

Prashant Kishor to PM Modi: হাজার হাজার মানুষ বলছে শ্বাস নিতে পারছি না: প্রশান্ত কিশোরের নিশানায় মোদি

মোদিকে নিশানা করে ট্যুইট প্রশান্ত কিশোরের।

বহু জায়গা থেকেই অক্সিজেন ঘাটতির অভিযোগ আসছে। আর তাই নিয়েই এবার আসরে নামলেন প্রশান্ত কিশোর।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্ত সব রেকর্ড ছাড়িয়ে গিয়েছে। শেষ চব্বিশ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৪ হাজার ৮৩৫ জন। বিশ্বে এখনও পর্যন্ত সর্বোচ্চ এই সংক্রমণ হার (Corona cases in India)। এই অবস্থাতে বহু জায়গা থেকেই অক্সিজেন ঘাটতির অভিযোগ আসছে। আর তাই নিয়েই এবার আসরে নামলেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তাঁর নিশানা সরাসরি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

    একটি ট্যুইটে প্রশান্ত কিশোর লিখেছেন, "স্যার হাজার হাজার মানুষ বলছে আমরা শ্বাস নিতে পারছি না।" এখানেই শেষ নয় তিনি আরও লিখেছেন,"ধৈর্য্য ধরে থাকতে অন্তত অক্সিজেনটুকু প্রাপ্য।" ওই রিপোর্টের সঙ্গে দিল্লি হাইকোর্টের বিচারপতির মন্তব্যের একটি পেপারকাটিং জুড়ে দিয়েছেন তিনি। যেথানে দিল্লি হাইকোর্টের বিচারপতি বলছেন," ভিক্ষে করো, ধার করো, চুরি করো, যেভাবেই হোক অক্সিজেন যোগাড় করো, ওটাই তোমাদের কাজ।"

    বুধবারই দিল্লি হাইকোর্ট তুলোধনা করে কেন্দ্রকে। ম্যাক্স গোষ্ঠীর দায়ের করা একটি জনস্বার্থ মামলায় আদালতকে জানানো হয় দিল্লির দুটি হাসপাতালে অক্সিজেন ঘাটতির কথা। সেই পিটিশানে বিস্মিত আদালত রীতিমতো ধমক দেয় কেন্দ্রকে। বিচারপতি সরাসরি সরকার পক্ষের আইনজীবীকে জিজ্ঞেস করেন, "কেন আপনাদের ঘুম ভাঙছে না? আপনারা বাস্তব পরিস্থিতিটা জানেন। পেট্রোলিয়াম ও স্টিল শিল্পের অক্সিজেন ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছিল কী করেছেন আপনারা?" উত্তরে সরকারি আইনজীবী জানান পদক্ষেপ করা হয়েছে। এতে সন্তুষ্ট হয়নি হাইকোর্ট। বিচারপতি পাল্টা প্রশ্ন তুলে বলেন, "বায়ুসেনা রয়েছে আপনাদের হাতে। মঙ্গলবারই নির্দেশ দিয়েছিল আদালত। তারপর কী করেছেন?"

    অক্সিজেনের ঘাটতির মধ্যেই দিন কয়েক আগে কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গয়াল বলেন রাজ্যগুলিকে অক্সিজেনের চাহিদা নিয়ন্ত্রণে রাখতে হবে। এই ঘটনার জেরেও ব্যাপক সমোলচিত হয় কেন্দ্র। ট্যুইটারেই প্রশ্ন ওঠে, তবে কি রোগী কতটা অক্সিজেন নেবেন সেটাও গয়ালই ঠিক করে দেবেন।? এই আবহে মমতা বন্দ্যোপাধ্যায় ভ্যাকসিন নিয়ে বারংবার দুষছেন নরেন্দ্র মোদিকে। আর অক্সিজনে নিয়েও তাঁকেই কটাক্ষ করলেন প্রশান্ত কিশোর।

    Published by:Arka Deb
    First published: