• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • PRASHANT KISHOR RESIGNS FROM HIS POSITION AS PRINCIPAL ADVISOR TO CAPTAIN AMARINDER SINGH SB

Exclusive: Prashant Kishor Resigns: এবার সরাসরি রাজনীতিতে? 'ক্যাপ্টেনের' পরামর্শদাতার পদ ছাড়লেন প্রশান্ত কিশোর

পদ ছাড়লেন প্রশান্ত

Prashant Kishor Resigns: পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের প্রিন্সিপ্যাল অ্যাডভাইজার অর্থাৎ মুখ্য পরামর্শদাতার পদ ছাড়লেন প্রশান্ত কিশোর

  • Share this:

#নয়াদিল্লি: পলিটিকাল কনসালটেন্সি আর করবেন না, চলতি বছরের ২ মে পশ্চিমবঙ্গ সহ পাঁচ রাজ্যের ভোটের ফলাফলের দিনই ঘোষণা করে দিয়েছিলেন নির্বাচন কৌশলী প্রশান্ত কিশোর। কিন্তু পরবর্তী পদক্ষেপ কী, সেটা নিয়ে কিছু জানাননি তিনি। এর মধ্যে তিনি দফায় দফায় দেখা করেছেন শরদ পাওয়ারের সঙ্গে। দেখা করেছেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধির সঙ্গে। সেখানে সোনিয়াও উপস্থিত ছিলেন। সেই বৈঠকেই তাঁকে কংগ্রেসে যোগ দেওয়ার প্রস্তাব দেন প্রাক্তন সভাপতি রাহুল, এমনই জল্পনা। সেই জল্পনাকে এবার জলহাওয়া দিলেন প্রশান্ত নিজেই। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের প্রিন্সিপ্যাল অ্যাডভাইজার অর্থাৎ মুখ্য পরামর্শদাতার পদ ছাড়লেন তিনি।

পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে প্রশান্ত লিখেছেন, 'রাজনাতি থেকে খানিক বিরতির আমার যে সিদ্ধান্ত, সে বিষয়ে আপনি জানেন। তাই আপনার মুখ্য পরামর্শদাতার দায়িত্ব আমি আর চালিয়ে যেতে পারছি না। আমি আমার পরবর্তী কর্মসূচির সিদ্ধান্ত যাতে নিতে পারি, আমার অনুরোধ আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিন। আপনাকে এই সুযোগ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।'

প্রসঙ্গত, মমতার পাশাপাশি প্রশান্ত কিশোরও বিজেপি বিরোধী মুখেদের সঙ্গে বৈঠক করে চলেছেন। গত মে মাসে সোনিয়া গান্ধির সঙ্গে প্রশান্ত কিশোরের একপ্রস্ত কথাও হয়। তারপর দফায় দফায় অন্য শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলেন প্রশান্ত। ফের সম্প্রতি কথা হয় গান্ধি পরিবারের সঙ্গে। বারবারই প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগ দেওয়ার কথা এই বৈঠকে ঘুরেফিরে এসেছে বলে জানা যায়। সরকারি ভাবে অবশ্য কংগ্রেস এই নিয়ে কিছু বলেনি। পুরোটাই জল্পনা বলে কৌশলী উত্তর দিয়েছেন প্রশান্ত নিজেও।

সূত্রের খবর, রাহুল গান্ধি সরাসরি প্রশান্ত কিশোরকে বলেন, 'আপনি দলকে সাহায্য করতে চাইলে দলে যোগ দিন।' তবে প্রশান্ত কিশোরের একাধিক শর্ত আছে। তিনি পুরোপুরি দলের খোলনলচে বদলে ফেলতে চান। নতুন সংসদীয় বোর্ড সৃষ্টির প্রস্তাবও দিয়েছেন এই ইলেকশন স্ট্র্যাটেজিস্ট। প্রাথমিক ভাবে জল্পনা হচ্ছিল যে প্রশান্ত কিশোর হয়তো কংগ্রেসের পঞ্জাব সমস্যা নিয়ে আলোচনা করতে গিয়েছিলেন। কিন্তু বাস্তবে দেখা গেল সেই পঞ্জাবের পদই ছেড়ে দিলেন তিনি। এবার কি রাজনীতিতে যোগ দিচ্ছেন তিনি? সময় দেবে উত্তর।

Published by:Suman Biswas
First published: