দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

কাটতে চলেছে ৯৬ ঘণ্টা, হৃদযন্ত্র স্থিতিশীল, তবু সঙ্কটেই প্রণব মুখোপাধ্যায়

কাটতে চলেছে ৯৬ ঘণ্টা, হৃদযন্ত্র স্থিতিশীল, তবু সঙ্কটেই প্রণব মুখোপাধ্যায়
প্রণব মুখোপাধ্যায়। ফাইল চিত্র

গত বছর এই সময়ে গোটা দেশ উদ্বেল ছিল কারণ ৮ অগাস্ট ভারতরত্ন পেয়েছিলেন প্রণববাবু।

  • Share this:

#নয়াদিল্লি: রক্তচাপ স্থিতিশীল। কাজ করছে হৃদযন্ত্র। তবে সঙ্কট এখনও কাটেনি প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের। সোমবার দিন তাঁর অস্ত্রোপচার হওয়ার পরেই চিকিৎসকরা জানিয়েছিলেন প্রণববাবুর শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য ৯৬ ঘণ্টা চাই। এ দিন অর্থাৎ বৃহস্পতিবার সেই ৯৬ ঘণ্টা পূর্ণ হবে।

রবিবার রাতে বাথরুমে পড়ে গিয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি৷ সোমবার সকালে ডান হাত অবশ হতে থাকায় দ্রুত প্রণব মুখোপাধ্যায়কে হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ সেখানে মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যাওয়ায় চিকিত্‍সকরা অপারেশনের সিদ্ধান্ত নেন৷ অপারেশনের আগে করোনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে৷ হাসপাতালের তরফে জানানো হয়, অপারেশনের মাধ্যমে ওই জমাট বাঁধা রক্ত বের করে আনা সম্ভব হয়েছে। কিন্তু কোনও মতেই রক্তক্ষরণ না কমায় নতুন করে জটিলতা তৈরি হয়। সূত্রের খবর, রক্ত তঞ্চন বন্ধ করার ওষুধ খান প্রাক্তন রাষ্ট্রপতি। তার জেরেই ক্ষতস্থানের রক্তক্ষরণ বন্ধ করতে সমস্যা হচ্ছে।

বুধবার রাতে ট্যুইটারে নিজের বাবার স্বাস্থ্যের সংবাদ দেন অভিজিৎ মুখোপাধ্যায়। তিনি লেখেন, ",সবার প্রার্থনায় আমার বাবার হৃদযন্ত্র কাজ করছে। রক্তচলাচলও স্থিতিশীল। আমি সকলকে অনুরোধ করছি, বাবার আরোগ্যের জন্য আপনারা প্রার্থনা করুন।"

গত বছর এই সময়ে গোটা দেশ উদ্বেল ছিল কারণ ৮ অগাস্ট ভারতরত্ন পেয়েছিলেন প্রণববাবু। সেই কথা স্মরণ করিয়ে দিয়ে প্রণব কন্যা ট্যুইটারে লেখেন, "ওঁর যাতে ভালো হয় ঈশ্বর তাইই করুন। সুখ ও দুঃখ দুইই একইসঙ্গে গ্রহণ করার মতো শক্তি যেন আমি অর্জন করতে পারি।"

এ দিকে প্রণববাবুর মঙ্গলকামনায় মহামৃত্যুঞ্জয় যজ্ঞ হচ্ছে তাঁর গ্রাম কীর্ণাহারের জপেশ্বর মন্দিরে। আরোগ্য কামনায় পূজোপাঠে মেতেছেন তাঁর সেকেন্ড হোম মহিষাদলের বাসিন্দারাও। গোটা দেশের রাজনৈতিক মহলই তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। কেন্দ্রীয় সরকারের শীর্ষকর্তারা তাঁর স্বাস্থ্যের খোঁজ নিচ্ছেন প্রতিনিয়ত।

Published by: Arka Deb
First published: August 13, 2020, 8:34 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर