• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • প্রাক্তন সেনাকর্মী রাম কিষাণ গ্রেওয়ালের আত্মহত্যা নিয়ে উঠে এল নয়া তথ্য

প্রাক্তন সেনাকর্মী রাম কিষাণ গ্রেওয়ালের আত্মহত্যা নিয়ে উঠে এল নয়া তথ্য

রাম কিষাণ গ্রেওয়াল নিয়ে উঠে এল নয়া তথ্য ৷ পেনশন অ্যাকাউন্ট থেকে ঋণ নেন রাম কিষাণ ৷

রাম কিষাণ গ্রেওয়াল নিয়ে উঠে এল নয়া তথ্য ৷ পেনশন অ্যাকাউন্ট থেকে ঋণ নেন রাম কিষাণ ৷

রাম কিষাণ গ্রেওয়াল নিয়ে উঠে এল নয়া তথ্য ৷ পেনশন অ্যাকাউন্ট থেকে ঋণ নেন রাম কিষাণ ৷

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: একটি আত্মহত্যা। অনেক রাজনীতি। প্রাক্তন সেনাকর্মী রামকৃষাণের রাজনৈতিক পরিচয় নিয়ে শুরু হল রাজনৈতিক তরজা। দাবি - পালটা দাবিতে ২৪ ঘণ্টাতেই পিছনের সারিতে বাকি সবকিছু। আত্মঘাতী পরিবারের পাশে থাকতে উঠে পড়ে লাগল বিজেপি। দীর্ঘক্ষণ আটকে রেখে রাত সাড়ে ৮ টার পর ছাড়া হয় রাহুল গান্ধিকে। যদিও পুলিশের দাবি, নিরাপত্তার কারণেই বিক্ষোভে যোগ দিতে দেওয়া হয়নি কংগ্রেস সহ-সভাপতিকে।

    রাম কিষাণ গ্রেওয়াল নিয়ে উঠে এল নয়া তথ্য ৷ পেনশন অ্যাকাউন্ট থেকে ঋণ নেন রাম কিষাণ ৷ সাড়ে ৩ লক্ষ টাকা ঋণ নেন অবসরপ্রাপ্ত সেনা কর্মী ৷ SBI ভিওয়ানি শাখা থেকেই সেনা পেনশন  নিতেন রাম কিষাণ ৷ ব্যাঙ্কের নথি থেকে এরকম তথ্য মিলেছে ৷ ঋণশোধের তাড়না থেকেই অবসাদ ও আত্মহত্যা? সরকারি মহলে এই তত্ত্বই জোরালো হচ্ছে ৷ OROP ইস্যু তুলে রাজনৈতিক ফয়দা তোলা হচ্ছে ৷ রাজনীতি করছে বিরোধীরা,অভিযোগ সরকারপক্ষের ৷

    রামকৃষাণ গ্রেওয়ালের আত্মহত্যা- এক পদ-এক পেনশন বিতর্ক এখন পিছনের সারিতে। আত্মহত্যা থেকে ফয়দা তুলতে কোনও সুযোগই হাতছাড়া করছে না কোনও দল। আত্মঘাতী সেনাকর্মী কোন রাজনৈতিক দলের কর্মী, সেই প্রশ্ন তুলছেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী।

    বৃহস্পতিবার সন্ধেয় মন্তরে কংগ্রেসের মোমবাতি মিছিল করতে গিয়ে আটকানো হয়  রাহুল গান্ধিকে। দীর্ঘক্ষণ রাস্তার ধারে গাড়িতে বসিয়ে রাখা হয়। বুধবারও ২ বার আটক করা হয়েছিল কংগ্রেস সহ-সভাপতিকে।

    রামকৃষাণের মৃত্যুর প্রতিবাদে ডাকা সেই মিছিলে শোনা গেল উত্তরপ্রদেশ ভোটের স্লোগান। পরে তা সরিয়ে নেওয়া হলেও এতকিছুর পিছনে কাজ করছে ভোটের অঙ্ক, তা স্পষ্ট।

    -শুক্রবার থেকে লাগাতার আন্দোলনের ডাক উত্তরপ্রদেশ কংগ্রেসের -প্রাক্তন সেনাকর্মীদের দিয়ে আন্দোলনে রাষ্ট্রীয় লোকদল - আত্মঘাতী সেনাকর্মীর পরিবারকে প্রচারে সামিল করতে সক্রিয় সমাজবাদী পার্টি ও আরজেডি

    বুধবারটা ছিল কংগ্রেস, আম আদমি পার্টির। বৃহস্পতিবার মাঠে নামে রাষ্ট্রীয় লোকদল, হরিয়ানা লোকশক্তি পার্টি, সমাজবাদী পার্টির মতো আঞ্চলিক দলগুলো। প্রবল অস্বস্তির মুখে পালটা কৌশল গেরুয়া শিবিরেরও। সেনাকর্মীর পরিবারের জন্য ১০ লক্ষের ক্ষতিপূরণ ও সরকারি চাকরির ঘোষণা করেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। সেনামৃত্যু নিয়ে রাজনীতির অভিযোগেও পালটা আক্রমণে নামে বিজেপি।

    এক পদ-এক পেনশন নিয়ে রাজনীতির ফয়দা কার ঘরে উঠবে? আগামী কয়েকদিনেই তা স্পষ্ট হওয়ার কথা।

    First published: