Viralvideo: চলন্ত ট্রেনের সামনে শিশু ! ভগবান হয়ে ছুটে এসে প্রাণ বাঁচালেন যুবক !

Viralvideo: চলন্ত ট্রেনের সামনে শিশু ! ভগবান হয়ে ছুটে এসে প্রাণ বাঁচালেন যুবক !

Pointsman Mayur Shelke saves life of child who fell on railway tracks

Viralvideo: ভগবানের মতো এসে শিশুর প্রাণ বাঁচালেন সেন্ট্রাল রেলওয়ে মুম্বই ডিভিশনের Points man মিস্টার ময়ূর শেলখের।

  • Share this:

    #মুম্বই: ভগবানের মতো এসে শিশুর প্রাণ বাঁচালেন সেন্ট্রাল রেলওয়ে মুম্বই ডিভিশনের Points man মিস্টার ময়ূর শেলখের। ঘটনার ভিডিও দেখলে চমকে যাবেন। মায়ের সঙ্গে এক ছোট্ট খুদে, ভাগনানি স্টেশনে ট্রেন ধরার জন্য অপেক্ষা করছিল। ওই স্টেশনের দু'নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়েছিল মা ছেলে। হঠাৎ মায়ের হাত ছেড়ে স্টেশনে ঘুরতে থাকে শিশুটি। মা বাচ্চার খেয়াল যতক্ষণে করেছেন ততক্ষণে সে পা পিছলে পড়ে গিয়েছে ট্রেনের লাইনে। উল্টো দিক থেকে প্রবল বেগে ছুটে আসছিল ট্রেন। এই সময় ওই স্টেশন লাইনেই ডিউটিতে ছিলেন ময়ূর।

    তিনি দূর থেকে দেখতে পান বাচ্চাটি পড়ে গেছে। তাঁর মা চেষ্টা করছে তোলার কিন্তু ট্রেনের শব্দে, বাচ্চা হারানোর ভয়ে দিশে হারা মা। এই দৃশ্য দেখে দেরি না করে ঝড়ের গতিতে ছুটে এলেন ময়ূর। ট্রেন লাইন দিয়ে ছুটে এসে বাচ্চাটিকে সোজা স্টেশনে তুলে দিলেন। এবং নিজেও লাফিয়ে উঠলেন প্ল্যাটফর্মে। জাস্ট এক সেকেন্ডের মধ্যেই ছুটে গেল ট্রেন। এক সেকেন্ড এদিক ওদিক হলেই যেতে পারত বাচ্চাটির প্রাণ। আর বাচ্চাটিকে বাঁচাতে এসে প্রাণ দিতে হত ওই ডিউটিরত রেল কর্মী ময়ূরকে।

    কিন্তু তা হয়নি। ময়ূর সেই মুহূর্তে বাচ্চাটিকে বাঁচানোর জন্য সুপারম্যানের রূপ নিয়েছিলেন। তাঁর ছুটে আসা এইভাবে জীবনের ঝুঁকি নিয়ে শিশুর প্রাণ বাঁচানোর ভিডিও দেখে তাজ্জব গোটা দেশ। সকলেই ময়ূরের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। তাঁর সাহসীকতা পুরস্কৃত হওয়ার যোগ্য। বাচ্চাটিকে ফিরে পেয়ে হাউ হাউ করে কেঁদে ফেলেন মা। স্টেশনে ময়ূরকে জড়িয়ে ধরেন বাকি সকলে। এমন সাহস , এবং ময়ূরের চেষ্টাকে বাহবা জানাতেই হয়। এই ভিডিওটি এখন সোশ্যল মিডিয়ায় তুমুল ভাইরাল। হাজার হাজার মানুষ দেখছেন এবং শেয়ার করছেন। তবে এর আগেও রেল দুর্ঘটনা থেকে বিভিন্ন সময় বিভিন্ন মানুষকে বাঁচাতে দেখা গিয়েছে রেলকর্মীদের। জীবনের ঝুঁকি নিতে তাঁরা দু'বার ভাবেননি। তবে ময়ূর যেন এই সকলের থেকে অনেকটা এগিয়ে।

    Published by:Piya Banerjee
    First published: