হোম /খবর /দেশ /
মোদির কবর খুঁড়তে চায় বিরোধীরা! BJP প্রতিষ্ঠা দিবসে নতুন অঙ্গীকার প্রধানমন্ত্রীর

PM MODI: মোদির কবর খুঁড়তে চায় বিরোধীরা! দলের প্রতিষ্ঠা দিবসে নতুন অঙ্গীকার প্রধানমন্ত্রীর

PM MODI: বিরোধীদের আক্রমণ করে নরেন্দ্র মোদি জানান, আমাদের দেশে কিছু রাজনৈতিক দল ভোট ব্যাঙ্কের রাজনীতি করে এসেছে। ওই দলগুলি ভাবতেই পারেনি ৩৭০ ধারা কোনওদিন ইতিহাস হয়ে যেতে পারে।

  • Share this:

নয়াদিল্লি: ২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপিকে কেউ হারাতে পারবে না। বহু মানুষ এমনটাই বিশ্বাস করেন। কিন্তু দেশের প্রতিটি নাগরিকের কাছে আমাদের পৌঁছাতে হবে। তাঁদের মন জয় করতে হবে। বৃহস্পতিবার দলের ৪৪ তম প্রতিষ্ঠা দিবসে বিজেপির সমস্ত স্তরের নেতা কর্মীদের জন্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে এমনই বার্তা দিলেন নরেন্দ্র মোদি।

বিরোধীদের আক্রমণ করে নরেন্দ্র মোদি জানান, আমাদের দেশে কিছু রাজনৈতিক দল ভোট ব্যাঙ্কের রাজনীতি করে এসেছে। ওই দলগুলি ভাবতেই পারেনি ৩৭০ ধারা কোনওদিন ইতিহাস হয়ে যেতে পারে। আর সেটাই যখন সত্যি হল তখন ওই বিরোধীরা আপাতত মোদির কবর খোঁড়ার জন্য ব্যস্ত হয়ে পড়েছে।

আরও পড়ুন: পশ্চিমি ঝঞ্ঝার খেলা জারি...! ১৫ রাজ্যে বজ্রঝড়ের সতর্কতা IMD -র! আবহাওয়ার লেটেস্ট আপডেট

প্রধানমন্ত্রী দল হিসাবে কংগ্রেসের সঙ্গে বিজেপির তফাত বোঝাতে দাবি করেন, কংগ্রেস শুদু মাত্র ছোট পরিসরে ক্ষুদ্র ভাবনা নিয়েই চলতে পারে। আর আমরা অনেক বড় আকারের স্বপ্ন দেখি। সেই স্বপ্ন সফল করতে দেশের উন্নতির জন্য দিনরাত পরিশ্রম করছি। জনকল্যাণমূলক প্রকল্পগুলি ১০০ শতাংশ পূরণ করার লক্ষ্যমাত্রা নিয়েছি। কিছু দল আছে যারা এই সব প্রকল্প নিয়েও রাজনীতি করে। কিন্তু বিজেপি সরকার জন ধন যোজনা বা ১১ কোটি সুলভ শৌচালয়ের মত কর্মসূচির মাধ্যমে প্রান্তিক মানুষের কাছে সরকারি প্রকল্প পৌঁছে দেওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।

ঘটনাচক্রে বিজেপির এই প্রতিষ্ঠা দিবসের দিনে দেশের নানা প্রান্তে হনুমান জয়ন্তী পালিত হচ্ছে। প্রধানমন্ত্রী হনুমানজির সঙ্গে বিজেপির তুলনা টেনে জানিয়ে দেন, হনুমানজি সব সময় কাজটা করতেই হবে এমনই মনোভাব নিয়ে চলতেন। আর বিজেপিও সেই একই লক্ষ্যে হনুমানজির ওই আদর্শ থেকে অনুপ্রানিত হয়ে দেশের সামনে যে সব প্রতিকূলতা রয়েছে তা দূর করার জন্য আপ্রান পরিশ্রম করে যাচ্ছে।

আরও পড়ুন: অন্য ব্লাড গ্রুপের রক্ত দিলে কী হতে পারে শরীরে? ​​কেন দেওয়া হয় না জানেন? কারণ জানলে অবাক হবেন!

কংগ্রেস সহ বিরোধীদের আক্রমণ করে প্রধানমন্ত্রীর দাবি, ওই দলগুলি  মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে দুর্নীতি করেছে। আর ভোট ব্যাঙ্কের রাজনীতি করে এসেছে। কিন্তু  মানুষের জন্য কাজ করাই বিজেপির প্রথম উদ্দেশ্য। কংগ্রেস ও অন্যান্য দলগুলি সম্পর্কে তাঁর কটাক্ষ, ওই দলগুলির পরিচিতির মূল জায়গা হল পরিবারতন্ত্র, বংশবাদি আর গোষ্ঠীবাদি রাজনীতি।

মোদির অভিযোগ, ওই পরিবারতান্ত্রিক দলগুলি দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। দেশের উন্নয়নের সঙ্গে আপস করে দুর্নীতি করেছে। সেজন্য পরিবারতান্ত্রিক ওই দলগুলিকে না হারানো পর্যন্ত বিজেপির আপোষহীন লড়াই চলবে

Published by:Swaksharsen Gupta
First published:

Tags: PM Modi, PM Narendra Modi