• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • PM Modi postponed Bengal Rally: বাংলার সভা বাতিল করলেন নরেন্দ্র মোদি, দেশের করোনা বিস্ফোরণে কপালে ভাঁজ

PM Modi postponed Bengal Rally: বাংলার সভা বাতিল করলেন নরেন্দ্র মোদি, দেশের করোনা বিস্ফোরণে কপালে ভাঁজ

আগামিকাল বাংলায় সভা করছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল চিত্র

আগামিকাল বাংলায় সভা করছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল চিত্র

শেষ মুহূর্তে বাংলার সভা বাতিল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  • Share this:

    #নয়াদিল্লি: কথা ছিল আগামিকাল শুক্রবার রাজ্যে পা রাখবেন তিনি। চারটি সমাবেশের সব পরিকল্পনা সারা হয়েছিল। শেষ মুহূর্তে সেই সভা বাতিল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi Postponed Bengal Rally)। জানিয়ে দিলেন, উচ্চপর্যায়ের করোনা বৈঠকের (Covid Meeting) জন্য বাংলার জনসভায় উপস্থিত থাকা সম্ভব হবে না।  বিজেপি সূত্রে খবর, এর পরিবর্তে কাল বিকেল পাঁচটায় বাংলার বিজেপি সমর্থকদের জন্য একটি ভার্চুয়াল  সভায় অংশ নেবেন তিনি। তার আগে অন্তত তিনটি বৈঠক রয়েছে প্রধানমন্ত্রীর।

    শুক্রবার বঙ্গ ভোটপর্বে এই নিয়ে ১৩ তম বার মোদির সফর হওয়ার কথা ছিল। ঠিক ছিল, কোভিড বিধি মেনেই মাত্র ৫০০ মানুষের সামনে ভাষণ দেবেন তিনি। কিন্তু বেশি মানুষের সামনে এই সভা তুলে ধরা যায় তাই রাজ্যজুড়ে প্রস্তুতি নিচ্ছিল বিজেপি। এই প্রস্তুতি যখন চলছে দেশের করোনা সংক্রমণ ৩ লক্ষের কাঁটা ছুঁয়েছে। রাজ্যেও দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাপিয়ে গিয়েছে। আজই ভারতে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৪ হাজার ৮৩৫ জন। গত এক বছরে কখনও কোনও দেশে একদিনে এত আক্রান্ত দেখা যায়নি। কাজেই কেন্দ্রীয় সরকারের কপালের ভাঁজ স্পষ্ট।

    পাশাপাশি রয়েছে অক্সিজেন সংকটের মতো বিষয়ও। এই নিয়ে কালই রীতিমতো কেন্দ্রকে ভর্ৎসনা করেছে দিল্লি হাইকোর্ট। তাই সব দিক বিচার করে গোটা দেশের পরিস্থিতিকে অগ্রাধিকার দিয়ে গোটা দিনের প্রচার পরিকল্পনা বাতিল করছেন প্রধানমন্ত্রী। পরিবর্তে তিনি উচ্চপর্যায়ের অন্তত তিনটি বৈঠক করবেন। প্রথম বৈঠকটি হবে আন্তদফতর, পরিস্থিতি নিয়ে কথা উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী।  পরের বৈঠকটি হবে সবচেয়ে খারাপ অবস্থায় থাকা রাজ্যগুলির সঙ্গে। তৃতীয় বৈঠকটি হবে অক্সিজেন উৎপাদকদের সঙ্গে।

    Published by:Arka Deb
    First published: