• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • PM NARENDRA MODI S APPROVAL RATING IS 70 PERCENT HIGHEST AMONG 13 GLOBAL LEADERS AKD

PM Naredra Modi: জন্মদিনের আগেই সুখবর! জনপ্রিয়তার এই পরীক্ষায় সব বিশ্বনেতাদের পিছনে ফেলে দিলেন নরেন্দ্র মোদি

জনপ্রিয়তার নিরিখে সব রাষ্ট্রনেতাকে টেক্কা নরেন্দ্র মোদির।

PM Naredra Modi: বিশ্বের তাবড় নেতা নেত্রী যেমন জার্মান প্রেসিডেন্ট অ্যাঞ্জেলা মর্কেল বা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তালিকায় মোদীর পিছনে রয়েছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: জন্মদিনের প্রাক-মুহুর্তে বড় উপহার পেয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। দ্য মর্নিং কনসাল্ট নামক একটি সংস্থা বিশ্ব নেতাদের অনুমোদন বিষয়ে সমীক্ষা চালিয়েছিল। এই সমীক্ষায় সকলকে পিছনে ফেলে উঠে এসেছেন নরেন্দ্র মোদি। তার রেটিং ৭০ শতাংশ। বিশ্বের তাবড় নেতা নেত্রী যেমন জার্মান প্রেসিডেন্ট অ্যাঞ্জেলা মর্কেল বা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তালিকায় মোদীর পিছনে রয়েছেন। এই রিপোর্টটি সামনে এসেছে গত ২ সেপ্টেম্বর।

    এই সমীক্ষায় রাষ্ট্রনেতাদের অনুমোদনের পাশাপাশি খারিজ করার সুযোগ দেওয়া হয়েছিল। তাতে দেখা যাচ্ছে মোদিকে খারিজ করেছেন মাত্র ২৫ শতাংশ। এক্ষেত্রেও তালিকায় সবচেয়ে নীচে রয়েছেন তিনি। দেখা যাচ্ছে মোদিকে খারিজ করা হয়েছিল সবথেকে বেশি চলতি বছরের মে মাসে।  কোভিডের দ্বিতীয় ধাক্কা দেশে আছড়ে পড়লে সামান্য ক্ষুন্ন হয়েছিল মোদির ইমেজ। কিন্তু কবীরের দ্বিতীয় ধাক্কা সামলে উঠতে না উঠতেই আবার ইমেজ ফিরে পেয়েছেন নরেন্দ্র মোদী। কমেছে তাঁকে খারিজ করার প্রবণতা। অন্য দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রেটিং সব থেকে বেশি ছিল গত বছর মে মাসে। কোভিড মরশুমের প্রথম দিকে এই রেটিংয়ের নিরিখে প্রায় ৮৪ শতাংশে পৌঁছে গিয়েছিলেন তিনি।

    দ্য মর্নিং কনসাল্ট একজন রাষ্ট্রনেতার অনুমোদনের ক্ষেত্রে সাত দিন করে সময় বেছে নিয়ে অনলাইন ইন্টারভিউর মাধ্যমে নমুনা সংগ্রহ করে। ৭ দিনে প্রাপ্ত তথ্যের বা ঠিক ভুলের গড় বের করে রেটিং দেওয়া হয়। রাজনৈতিক মহল বলছে জন্মদিনের আগে এ হেন আন্তর্জাতিক অনুমোদন মোদির মুকুটে আরও এক পালক সংযোজন। বিজেপি এই তথ্য ব্যবহার করে দেখাতে পারবে বিরোধীরা যাই বলুক, আমজনতার দরবারে এখনও পর্যন্ত অটুট নরেন্দ্র মোদির জনপ্রিয়তা।

    Published by:Arka Deb
    First published: