corona virus btn
corona virus btn
Loading

সামর্থ্য থাকলে দুর্দিনে ন'জনকে সাহায্য করুন , নবরাত্রির শুরুতে আবেদন নরেন্দ্র মোদির

সামর্থ্য থাকলে দুর্দিনে ন'জনকে সাহায্য করুন , নবরাত্রির শুরুতে আবেদন নরেন্দ্র মোদির
দেশবাসীর উদ্দেশ্যে আবার বার্তা প্রধানমন্ত্রীর। ANI

শুধু মানুষ নয়, পশুদের পাশে দাঁড়ানোর কথাও উঠে আসে প্ৰধানমন্ত্রীর মুখে।

  • Share this:

#নয়াদিল্লি: গোটা দেশের লকডাউনের প্রথম দিন পেরোতে চলেছে। এই আৃবহে জাতির উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার, নবরাত্রীর প্রথম দিনে একটি ভিডিওতে তিনি দেশবাসী কাছে আবেদন রাখলেন, ন'টি পরিবারের সাহায্যে হাত বাড়িয়ে দিতে। তাঁর কথায়,এই মুহূর্তে ন'টি পরিবারকে সাহায্য করার মধ্যে দিয়েই নবরাত্রি সবচেয়ে সুন্দর ভাবে পালিত হবে।

২০১৯ এ বারাণসী থেকেই জিতে দ্বিতীয় বারের জন্যে প্ৰধামন্ত্রী নির্বাচিত হয়েছেন নরেন্দ্র মোদি। সেই কেন্দ্রের সাধারণ মানুষের সঙ্গে নবরাত্রির প্রথম দিনে নবরাত্রি নিয়েই কথা বলেন তিনি। তাঁর কথায় উঠে আসে, সংক্রমণ প্রসঙ্গ। পূজা প্রার্থনার মধ্যে থেকেও সময় বের করে এই ভিডিও কনফারেন্স যোগ দেওয়ার জন্যে সাধারণ মানুষকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, " যার সামর্থ্য আছে এই ২১ তিনি ন'টি পরিবারকে সাহায্য করুন। এটাই হয়ে উঠবে আসল নবরাত্রি পালন। "

শুধু মানুষ নয়, পশুদের পাশে দাঁড়ানোর কথাও উঠে আসে প্ৰধানমন্ত্রীর মুখে। তাঁর কথায়, এই লকডাউনের জেরে ক্ষতিগ্রস্থ হবে রাস্তার পশু। আমি সকলকে অনুরোধ করি, আশেপাশের পশুর যত্ন নিন।"

কথায় কথায় উঠে আসে মহাভারত প্রসঙ্গ। তিনি বলেন, "মহাভারতে যুদ্ধজয়ে সময় লেগেছিল ১৮ দিন। এই যুদ্ধটা আমরা জিতব ২১ দিনে। এই আমাদের লক্ষ্য।"

করোনা সংক্রমণের মধ্যেই দেশজুড়ে শুরু হয়েছে নতুন সমস্যা। অনেক ক্ষেত্রেই স্বাস্থ্যকর্মীরা সমস্যায় পড়ছেন নিজস্ব এলাকায়। তাঁরা ভাইরাসের বাহক এই সন্দেহে নানা রকম ভাবে হেনস্থা কর হচ্ছে। এই প্রসঙ্গে টেনে এনে প্রধানমন্ত্রী বলেন, "আমি এই ঘটনার জেরে দু:খিত আমি সমস্ত নাগরিককে অনুরোধ করছি যদি কোনও স্বাস্থ্যকর্মীকে হেনস্থার মুখে পড়তে দেখেন, রুখে দিন। ভুলটা বুঝিয়ে দিন যারা আক্রমণ করছে তাদেরও। এ দিন চিকিৎসকদের ঈশ্বরের সঙ্গে তুলনা করেন প্রধানমন্ত্রী।"

Published by: Arka Deb
First published: March 25, 2020, 8:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर