Home /News /national /
Narendra Modi: এমন সিনেমা আরও চাই! কাশ্মীর ফাইলস নিয়ে বললেন নরেন্দ্র মোদি

Narendra Modi: এমন সিনেমা আরও চাই! কাশ্মীর ফাইলস নিয়ে বললেন নরেন্দ্র মোদি

ফাইল ছবি

ফাইল ছবি

Narendra Modi: নিজের বাসভবনে দলের শীর্ষ নেতাদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করলেন প্রধানমন্ত্রী। বৈঠকের বিষয় চার রাজ্যে সরকার গঠন।

  • Share this:

#নয়াদিল্লি: মঙ্গলবার সকালে দলের সংসদীয় কমিটির বৈঠকে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে দলীয় সাংসদদের উদ্দেশ্যে একগুচ্ছ পরামর্শ দিয়েছেন তিনি। আর সন্ধ্যায় নিজের বাসভবনে দলের শীর্ষ নেতাদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করলেন প্রধানমন্ত্রী। বৈঠকের বিষয়ে চার রাজ্যে সরকার গঠন। চার রাজ্যে সরকার গঠন নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠকে বিজেপির শীর্ষ নেতারা। উপস্থিত ছিলেন অমিত শাহ, জেপি নাড্ডা , বিএল সন্তোষ। ১০ মার্চ পাঁচ রাজ্যের ভোটের ফল প্রকাশ হয়। তার মধ্যে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরে জয় লাভ করে বিজেপি। এই চার রাজ্যে সরকার গঠন এবং শপথগ্রহণ অনুষ্ঠান নিয়ে নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে মঙ্গলবার সন্ধ্যায় বৈঠকে বসেন বিজেপির শীর্ষ নেতারা।

আরও পড়ুন: কানাঘুষোয় শিলমোহর, নতুন অধ্যায় শুরু করতে চলেছেন শাহরুখ খান!

সকালে সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী মোদি বলেন, "সময়ে সময়ে সমাজে সঠিকভাবে ইতিহাস তুলে ধরা উচিত। যেভাবে বই, কবিতা, সাহিত্য সমাজে প্রভাব ফেলে, সেভাবেই প্রভাব ফেলে সিনেমাও।" জরুরি অবস্থার প্রসঙ্গ টেনে কংগ্রেসকে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, "কিছু মানুষ বাক স্বাধীনতার কথা বলেন। অথচ জরুরি অবস্থা নিয়ে কোনও সিনেমা তৈরি হয়নি। তার কারণ, সত্যকে চাপা দেওয়ার লাগাতার চেষ্টা করা হয়েছে।"

আরও পড়ুন: কৃতির নতুন ছবি দেখে হৃদস্পন্দন বাড়ছে ভক্তদের, আপনি দেখেছেন?

এদিকে, সদ্য প্রকাশিত হিন্দি সিনেমা কাশ্মীর ফাইলসের পক্ষে সওয়াল করে দলীয় সাংসদদের সিনেমাটির পক্ষে দাঁড়ানোর পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী। আজ দিল্লির আম্বেদকর ভবনে বিজেপির সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীর ফাইলের প্রসঙ্গ তুলে ধরে বলেন, ইতিহাস তুলে ধরায় ভুমিকা রয়েছে চলচ্চিত্র জগতের। সেই অবদান অস্বীকার করতে লাগাতার প্রচেষ্টা চলছে। দিন কয়েক আগেই প্রকাশিত হয়েছে বলিউড সিনেমা কাশ্মীর ফাইলস। উপত্যকা থেকে কাশ্মীরী পণ্ডিতদের উৎখাত করা নিয়ে এই সিনেমায় অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তীর মতো তারকারা। কাশ্মীর ফাইলসের পরিচালক বিবেক অগ্নিহোত্রী। কাশ্মীর ফাইলসের পক্ষে এবং বিপক্ষে বিতর্ক চলছে সামাজিক মাধ্যমে। তারমধ্যেই আজ বিজেপির সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী দাবি করেন, দেশভাগ এবং জরুরি অবস্থা নিয়েও সিনেমা হওয়া দরকার।

RAJIB CHAKRABORTY

Published by:Uddalak B
First published:

Tags: Narendra Modi

পরবর্তী খবর