• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • PM MODIS STATUE IN PUNE TEMPLE BUILT BY BJP WORKER MYSTERIOUSLY DISAPPEARS OVERNIGHT SDG

Narendra Modi Temple|| নরেন্দ্র মোদিকে উৎসর্গ করে মন্দির প্রতিষ্ঠা! উদ্বোধনের ৭২ ঘণ্টার মধ্যেই যা ঘটল...

Narendra Modi Temple: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাজে উদ্বুদ্ধ হয়ে তাঁকে উৎসর্গ করে পুনের আউন্ধ এলাকায় মন্দির বানিয়েছিলেন সক্রিয় বিজেপি নেতা ময়ূর মন্ডে। কিন্তু উদ্বোধনের মাত্র ৭২ ঘণ্টার মধ্যে মন্দির থেকে গায়েব হয়ে গেল মূর্তি।

Narendra Modi Temple: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাজে উদ্বুদ্ধ হয়ে তাঁকে উৎসর্গ করে পুনের আউন্ধ এলাকায় মন্দির বানিয়েছিলেন সক্রিয় বিজেপি নেতা ময়ূর মন্ডে। কিন্তু উদ্বোধনের মাত্র ৭২ ঘণ্টার মধ্যে মন্দির থেকে গায়েব হয়ে গেল মূর্তি।

  • Share this:

    #পুনে: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) মহতি নানা কাজে উদ্বুদ্ধ হয়ে তাঁকে উৎসর্গ করে পুনের আউন্ধ এলাকায় মন্দির বানিয়েছিলেন সক্রিয়  বিজেপি  নেতা ময়ূর মুন্ডে। মন্দিরে বসেছিল মোদির আবক্ষ মূর্তি। কিন্তু স্বাধীনতা দিবসের শুভ সময়ে, উদ্বোধনের মাত্র ৭২ ঘণ্টার মধ্যে মন্দির থেকে রহস্যজনকভাবে গায়েব হয়ে গেল মূর্তি। প্লাস্টিকে মুড়ে ফেলা হয়েছে রাস্তার পাশে লক্ষাধিক টাকা ব্যয়ে  তৈরি হওয়া মার্বেল পাথরে তৈরি মন্দিরটি।

    কেন মন্দির প্রতিষ্ঠার পরেই এ ভাবে ঢেকে ফেলা হল? মোদির মূর্তিই বা কোথায় গেল, তা জানা যায়নি। মন্দিেরর প্রতিষ্ঠাতা মুন্ডার সঙ্গে নানাভাবে যোগাযোগ করার চেষ্টা করেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা, কিন্তু তাঁর ফোন বন্ধ রয়েছে। তবে বিজেপি নেতৃত্ব ঘটনায় তদন্তের আশ্বাস দিয়েছে।

    উল্লেখ্য, স্বাধীনতা দিবসের (Independence Day 2021) দিনে প্রধানমন্ত্রী (prime minister) নরেন্দ্র মোদিকে উৎসর্গ করে প্রতিষ্ঠা করা মন্দিরের (constructed a temple for Narendra Modi) দ্বারোদঘাটন করেন মুন্ডে। স্থানীয় এক বর্ষীয়ান ব্যক্তি উদ্বোধন করেন। মন্দিরে বসানো হয় নরেন্দ্র মোদির আবক্ষ মূর্তি। মন্দির নির্মাতার দাবি ছিল, প্রধানমন্ত্রীর তৎপরতায় যেভাবে অযোধ্যায় (Ayodhya) রাম মন্দির (Ram temple) তৈরির কাজ এগোচ্ছে, তাতে খুশি হয়েই এই মন্দির তিনি বানিয়েছেন। যে মন্দিরটি মুন্ডে বানিয়েছিলেন, সেটির মাপ ৬ ফুট * ২.৫ ফুট * ৭.৫ ফুট।

    উদ্বোধনের পরে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বানানো এই মন্দিরের ছবি সোশ্যাল মিডিয়ায় (Social Media) শেয়ার করেন ট্যুইটার ব্যবহারকারী তথা সাংবাদিক আলি শেখ। মুন্ডের সেই কীর্তি ভাইরাল হয়ে যায়। ছবি শেয়ার করে আলি শেখ লেখেন, "পুনের বাসিন্দা বিজেপি কর্মী ময়ূর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উৎসর্গ করে মন্দির তৈরি করেছেন। খরচ হয়েছে দেড় লক্ষ টাকা। নির্মাণে সময় লেগেছে ৬ মাস।" পেশায় রিয়েল এস্টেট ব্যবসায়ী মন্দির প্রতিষ্ঠাতা মুন্ডে বলেন, "প্রধানমন্ত্রী হওয়ার পরে একাধিক উন্নয়নমূলক কাজ করেছেন নরেন্দ্র মোদি। জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা (abrogation of Article 370 in Jammu & Kashmir), রামমন্দির নির্মাণ, তিন তালাক (triple talaq)-সহ একাধিক ইস্যুতে গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে।  আমি মনে করি যিনি রাম মন্দির তৈরির মত বিষয়ে এত তৎপর হয়েছেন, তাঁকে ঈশ্বর স্বরূপ। তাই তাঁর মন্দির নির্মাণ করেছি পুজোর জন্য।"

    প্রধানমন্ত্রীর যে আবক্ষ মূর্তি তৈরি হয়েছে,তার জন্য ব্যবহার করা হয় জয়পুর থেকে নিয়ে আসা লাল মার্বেল। খরচ হয় ১ লক্ষ ৬০ হাজার টাকা। মূর্তি যাতে নষ্ট না হয়, বাইরে থেকেও দেখা যায়, তাই গোটা মন্দির ঘেরা হয়েছে স্বচ্ছ দামি কাচে। মোদিকে উৎসর্গ করে লেখা একটি কবিতাও স্থান পায় মন্দিরের পাশে। কিন্তু, তার ৭২ ঘণ্টার মধ্যেই উধাও হয়ে যায় সব।

    Published by:Shubhagata Dey
    First published: