দেশ

corona virus btn
corona virus btn
Loading

দিল্লিতে আরও জোরালো হচ্ছে প্রতিবাদ , আজ গুজরাতে কৃষকদের সঙ্গে কথা বলবেন মোদি

দিল্লিতে আরও জোরালো হচ্ছে প্রতিবাদ , আজ গুজরাতে কৃষকদের সঙ্গে কথা বলবেন মোদি
নরেন্দ্র মোদি আজ গুজরাট সফরে।

নিজের রাজ্য গুজরাতে এদিন কৃষকদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী।

  • Share this:

#কচ্ছ: রাজধানীতে ১৯ দিন যাবৎ আন্দোলনরত কৃষকরা। তাদের সঙ্গে পাঁচটি বৈঠক নিস্ফলা রয়েছে। এখনও দিল্লির সীমান্ত অগ্নিগর্ভ। এই পরিস্থিতিতে নিজের রাজ্য গুজরাতে এদিন কৃষকদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী।

আজ মঙ্গলবার নরেন্দ্র মোদি কচ্ছ যাচ্ছেন। একাধিক প্রকল্পের উদ্বোধনে থাকবেন তিনি। ভিগাকোট গ্রামে হাইড্রোক্লোরিক রিনুয়াল এনার্জি পার্কের শিলান্যাস করার কথা তাঁর। এখান থেকেই আগামী দিনে ৩০ গিগাওয়াট জ্বালানি উৎপন্ন হওয়ার কথা। এছাড়াও এই জেলায় একটি কৃত্রিম দুগ্ধ প্রকল্পেরও শিলান্যাস করার কথা তাঁর। ১২১ কোটি টাকার এই প্রকল্পে দৈনিক ২ লক্ষ লিটার দুধ উৎপন্ন হবে। রয়েছে মাণ্ডভীতে পরিশুদ্ধ পানীয় প্রকল্প উদ্বোধনও। ৮ লক্ষ মানুষ উপকৃত হবেন এই প্রকল্পে। সরকারি বিবৃতি অনুযায়ী, এসবের মধ্যেই কৃষকদের জন্য সময় বের করেছেন প্রধানমন্ত্রী।

কারা তাঁর সঙ্গে কথা বলবেন কৃষকদের পক্ষে? তথ্য মন্ত্রকের মতে, ইন্দো পাক সীমান্তে বসবাসরত কিছু শিখ পরিবারের সঙ্গে দেখা করতে চলেছেন তিনি। লাখপত তালুকা এলাকায় ৫০০০ শিখ কৃষক বসবাস করেন। তাঁদেরই প্রতিনিধিদের সঙ্গে দেখা করবেন তিনি।

এদিকে এদিন কৃষক সংগঠনগগুলির সঙ্গে ফের বৈঠকে বসতে পারে কেন্দ্রীয় প্রতিনিধিরা। সেক্ষেত্রে এটি ষষ্ঠ বৈঠক হবে। কৃষকদের দাবি সরকারকে নতুন করে বিল তৈরি করতে হবে পুরনো আইন প্রত্যাহার করে, তবেই কথাবার্তা এগনো সম্ভব।

Published by: Arka Deb
First published: December 15, 2020, 9:00 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर