বিশ্বভারতীর শতবর্ষ উদযাপন|| ভার্চুয়াল অনুষ্ঠানে আজ প্রধান বক্তা আচার্য নরেন্দ্র মোদি

বিশ্বভারতীর শতবর্ষ উদযাপন|| ভার্চুয়াল অনুষ্ঠানে আজ প্রধান বক্তা আচার্য নরেন্দ্র মোদি

বিশ্বভারতীতে বক্তব্য রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এর আগে প্রধানমন্ত্রীকে বিশ্বভারতী পেয়েছিল ২০১৮ সালের সমাবর্তনে। তাঁর সঙ্গে সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

  • Share this:

    #নয়াদিল্লি: আজ, ২৪ ডিসেম্বর বেলা ১১ টায় বিশ্বভারতীর শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, এই অনুষ্ঠানে আচার্য বক্তব্য রাখবেন। এই ভার্চুয়াল সমাবেশে উপস্থিত থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখড়, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়ালও।

    এর আগে প্রধানমন্ত্রীকে বিশ্বভারতী পেয়েছিল ২০১৮ সালের সমাবর্তনে। তাঁর সঙ্গে সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু এবার পরিস্থিতি সম্পূর্ণ আলাদা, বিশ্বভারতীকে শতবর্ষের অনুষ্ঠান সারতে হচ্ছে আড়ম্বর ছাড়াই।

    প্রসঙ্গত গত সপ্তাহেই বোলপুরে পা রেখেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি ঘুরে দেখেন শান্তিনিকেতন চৌহদ্দি। তাঁর সঙ্গে কথা হয়েছিল উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর। রাজনৈতিক মহল বলছে, ভোট যত এগোচ্ছে, রবীন্দ্রনাথের দিকেই ততই ঝুঁকছে গেরুয়া শিবির।

    উল্লেখ্য, এ বছর করোনার কারণেই বন্ধ রাখা হয়েছে পৌষমেলা। তবে রীতি মেনে পালিত হচ্ছে পৌষ উৎসব। ১২৬ তম পৌষ উৎসব উপলক্ষ্যে বিশ্বভরতী আজ ৮ পৌষ সারাদিন ব্যাপী নানা অনুষ্ঠান আয়োজন করেছেয সকাল ছটায় সানাই সহযোগে সূচনা হয়েছে উৎসবের। ১০ টা থেকে শুরু প্রতিষ্ঠাদিবসের অনুষ্ঠান। দুপুরে গ্রন্থাগারে রয়েছে দেবেন্দ্রনাথ স্মারক বক্তৃতা। শুক্রবার উপাসনাগৃহে পালিত হবে খ্রিস্ট উৎসব।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর