Home /News /national /
PM Modi to new ministers || পারফরম্যান্স নয়, মন্ত্রিসভা রদবদলে মোদির অন্য কূটবুদ্ধি...

PM Modi to new ministers || পারফরম্যান্স নয়, মন্ত্রিসভা রদবদলে মোদির অন্য কূটবুদ্ধি...

ক্যাবিনেটে কেন রদবদল! নরেন্দ্র মোদির লক্ষ্যটা ঠিক কী...

ক্যাবিনেটে কেন রদবদল! নরেন্দ্র মোদির লক্ষ্যটা ঠিক কী...

PM Modi to new ministers || নরেন্দ্র মোদি পরিষ্কার করে দিয়েছেন, ক্যাবিনেটে এই রদবদল মন্ত্রীদের পারফরম্যান্সের নিরিখে নয়।

  • Share this:

    #নয়াদিল্লি: মন্ত্রিসভায় সদ্য পা রাখা মন্ত্রীদের কাজের বিষয়ে সড়গড় হওয়ার জন্য পূর্বসূরীদের সঙ্গে যোগাযোগ করতে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতিটি দফতরের সংশ্লিষ্ট যেসব মন্ত্রী দায়িত্ব থেকে অব্যহতি পেয়েছেন, তাঁরা  কী ভাবে কাজ সামলাতেন, ডে-টু-ডে রুটিন তাঁদের কেমন ছিল এ বিষয়ে হাতে-কলমে ধারণা নেওয়ার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী।

    মন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী তাঁর নতুন সহকর্মীদের এহেন পরামর্শ দানের পাশাপাশি পরিষ্কার করে দিয়েছেন, ক্যাবিনেটে এই রদবদল মন্ত্রীদের পারফরম্যান্সের নিরিখে নয়। বরং ২০২৪ লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই মন্ত্রিসভায় তারুণ্যের ঢেউ তোলার প্রচেষ্টা।

    শুক্রবার সকালে স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রী জে কিষাণ রেড্ডি এবং জলশক্তি প্রতিমন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল প্রাক্তন মন্ত্রীদের সঙ্গে দেখা কথা বলেন। প্রধানমন্ত্রীর পরামর্শ অনুযায়ী কাজের বিষয়ে তাঁদের মতামত নেন।

    সূত্রের খবর শ্রম ও পরিবেশ মন্ত্রকের দায়িত্ব পাওয়া ভূপেন্দ্র যাদবও প্রকাশ জাভড়েকর সঙ্গে যোগাযোগ করেন। ঠিক একইভাবে নতুন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব যোগাযোগ করেন পীযূষ গোয়েলের সঙ্গে। কিরন রিজ্জুকে দেখা যায় প্রাক্তন আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদের পরামর্শ নিতে। প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে  অনুরাগ ঠাকুর তাঁর প্রাক্তন সহকর্মী তথা অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে যোগাযোগ করেন। ধন্যবাদ জ্ঞাপনের পাশাপাশি নতুন দপ্তরের বিষয়ক পরামর্শ চান। এই নতুন রদবদলে তথ্য-সম্প্রচার বিভাগের দায়িত্ব পেয়েছেন অনুরাগ ঠাকুর। একই ভাবে  স্বাস্থ্য এবং রাসায়নিক সার দপ্তরের মন্ত্রী মনসুখ মাণ্ডব্য হর্ষ বর্ধনের সঙ্গে কথা বলেছেন।

    দফতর রদবদল হওয়ার সঙ্গে সঙ্গেই প্রশ্নের ঝড় উঠেছিল। হর্ষবর্ধন, প্রকাশ জাভড়েকরদের মতো মন্ত্রীদের পদত্যাগ নিয়ে প্রশ্ন তুলছিল রাজনৈতিক মহল। সূত্রের খবর, প্রধানমন্ত্রী চাইছেন তারুণ্যকে জোর দিতে। পাশাপাশি যাঁরা সরকারের হয়ে এতদিন কাজ করলেন তাঁরা যে নিছক অপারগ নন, তাঁরা যে এখনও অতি প্রয়োজনীয় এই বার্তাটা পৌঁছে দিয়ে দলীয় ঐক্য অটুট রাখাই প্রধামন্ত্রীর পাখির চোখ।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Narendra Modi

    পরবর্তী খবর