Kerala Polls : "চরম বিশ্বাসঘাতকতা করেছে LDF", যীশু-জুডাস প্রসঙ্গ তুলে কেরল প্রচারে কটাক্ষ মোদির

Kerala Polls : "চরম বিশ্বাসঘাতকতা করেছে LDF", যীশু-জুডাস প্রসঙ্গ তুলে কেরল প্রচারে কটাক্ষ মোদির

File Photo

কেরলের পালাক্কাডে তাঁর প্রথম সভা থেকে রাজ্যের বাম ও কংগ্রেস জোটকে আক্রমণ করেন প্রধানমন্ত্রী।

  • Share this:

    #কেরল : এবারের বিধানসভা ভোটে কেরলে (Kerala) প্রচার শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। কেরলের পালাক্কাডে তাঁর প্রথম সভা থেকে রাজ্যের বাম ও কংগ্রেস জোটকে আক্রমণ করেন। এলডিএফকে কটাক্ষ করে তিনি বলেন, কিছু রুপোর টুকরোর জন্য জুডাস যীশুর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন। আর বাম সরকার কিছু সোনার জন্য কেরলের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। কেরলের এলডিএফ (LDF) এবং ইউডিএফ (UDF)-এর মধ্যে বন্ধুত্বপূর্ণ চুক্তি রয়েছে বলেও এদিন মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, কেরলের ভোটাররা সব বুঝতে পেরেছেন।

    কেরলের জন্য বিজেপির পরিকল্পনার কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী মোদি বলেন, কেরলের জন্য বিজেপির দৃষ্টি সমসময়ই সামনে এগিয়ে যাওয়ার লক্ষ্যে। যা উচ্চাকাঙ্খামূলকও বটে। কিন্তু তাতেই রাজ্যের যুবক, পেশাদাররা বিজেপিকে সমর্থন করেছেন। শুধে কেরলেই নয়, সারা ভারতেই একই পরিস্থিতি বলে মন্তব্য করেছেন তিনি।

    প্রধানমন্ত্রী এদিন বলেছেন, কেরলে ইউডিএফ এবং এলডিএফ-এর বারে বারে রাস্তা অবরোধের কারণে উন্নয়ন শ্লথ হয়ে পড়েছে। বিজেপির প্রতিশ্রুতি দ্রুত উন্নয়নের। তাই সেই সময়ও এসে গিয়েছে। এব্যাপারে তিনি বলেছেন FAST-এর 'এফ' বলতে ফিশারি, ফার্টিলাইজার, 'এ' অর্থ এগ্রিকালচার এবং আয়ুর্বেদ, 'এস' অর্থাৎ স্কিল ডেভেলপমেন্ট এবং সোশ্যাল জাস্টিস এবং টি বলতে টুরিজম এবং টেকনোলজিকে বুঝিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার কৃষকদের উন্নয়নের জন্য বেশ কিছ পদক্ষেপ গ্রহণ করেছে। কৃষকদের জন্য ন্যুনতম সহায়ক মূল্যের ঘোষণা করা হয়েছে।

    প্রধানমন্ত্রী এদিন ভাষণ দিতে উঠে বলেছেন, কেরলের পালাক্কাডে তাঁর প্রথম সভা হওয়ায় তিনি খুশি। কেননা সেখানকার মানুষের সঙ্গে বিজেপির ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। মোদির কথায়, সামনের নির্বাচনে বিজেপির জন্য সাধারণ মানুষের আশীর্বাদ চাইতেই তিনি সেখানে গিয়েছেন। বেশ কিছু দিন আগে মেট্রো ম্যান ই শ্রীধরণ বিজেপিতে যোগ দিয়েছিলেন। এদিন তিনি প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রসঙ্গত, ১৪০ বিধায়কের কেরল বিধানসভায় একদফায় নির্বাচন হবে ৬ এপ্রিল। তাঁর আগে মঙ্গলবার প্রধানমন্ত্রী সভা করেন তামিলনাড়ু এবং পুদুচেরিতে।

    Published by:Sanjukta Sarkar
    First published: