কবে টিকা নেবেন মোদি-মমতা? নেতাদের টিকাকরণ শুরু কবে থেকে

কবে টিকা নেবেন মোদি-মমতা? নেতাদের টিকাকরণ শুরু কবে থেকে
নরেন্দ্র মোদির টিকাকরণ কবে, জানতে চায় দেশ।

দেশজুড়ে আপাতত করোনার টিকাকরণ চলছে প্রথম সারির যোদ্ধাদের মধ্যে।

  • Share this:

    #নয়াদিল্লি: দ্বিতীয় দফার টিকাকরণ শুরু হলেই টিকা নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই দফাতে মোদির পাশাপাশি টিকা দেওয়া হতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়-সহ সব রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনায় ঠিক হয়েছে পরবর্তী দফায় ভ্যাকসিন পাবেন সেইসব রাজনৈতিক নেতারা যাদের বয়স ৫০ এর বেশি।

    অর্থাৎ সব ঠিক থাকলে প্রধানমন্ত্রী হয়তো টিকা নেবেন মার্চ বা এপ্রিলে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক আধিকারিকের কথায়, প্রধানমন্ত্রী কিছুতেই চান না করোনা টিকাকরণের যে সিস্টেম তৈরি করা হয়েছে তা ভাঙুক। এই মর্মে তাঁর কথাও হয়েছে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। কোভিড যোদ্ধাদের টিকাকরণের মাঝে ঢুকে না পড়ে যখন সুযোগ আসবে তখনই যেন রাজনীতিবিদরা টিকা নেন, এ বিষয়ে বারবার সতর্ক করেছেন মোদি।

    দেশজুড়ে আপাতত করোনার টিকাকরণ চলছে প্রথম সারির যোদ্ধাদের মধ্যে। ভ্যাকসিন পাচ্ছেন পুলিশ, সশস্ত্র বাহিনী, মিউনিসিপ্যাল কর্মী, স্বাস্থ্যকর্মীরা। এর পরেই ভ্যাকসিন পাবেন পঞ্চাশোর্ধরা। পাশাপাশি ভ্যাকসিন দেওয়া হবে বয়স পঞ্চাশের কম অথচ কো মর্বিডিটি রয়েছে এমন ব্যক্তিদেরও।


    গত ২৪ নভেম্বর ভ্যাকসিনের অগ্রাধিকার বিষয়ে প্রধানমন্ত্রী কথা বলেন সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। সরকারি প্রতিনিধিদের আলোচনায় স্থির হয় বরিষ্ঠ নাগরিকদের (৬৫ উর্ধ্ব) সঙ্গেই টিকাকরণ করা হবে কো মর্বিড পঞ্চাশোর্ধ্বদের। পাবলিক হেলথ ফাউন্ডেশানের প্রেসিডেন্ট কে সাইনাথ বলেন, এদেশে হাইপারটেনশন, ডায়াবিটিসের মতো কো মর্বিডিটি পাশ্চাত্যের তুলনায় অনেক দ্রুত গতিতে ছড়িয়েছে মধ্যবয়স্কদের মধ্যে। কাজেই পশ্চাশোর্ধ্বদের টিকাকরণ সঠিক সিদ্ধান্ত।pkk

    Published by:Arka Deb
    First published: