corona virus btn
corona virus btn
Loading

মালিককে রক্ষা করতেই হবে, ইলেকট্রিকের তার মুখে নিয়ে নিজের জীবন দিল কুকুর

মালিককে রক্ষা করতেই হবে, ইলেকট্রিকের তার মুখে নিয়ে নিজের জীবন দিল কুকুর
প্রতীকী চিত্র

মালিকের জীবন রক্ষা করতে নিজের জীবনটাই বাজি রাখল অপু নামে একটি পোষা কুকুর ।

  • Share this:

#কোয়েট্টাম: কুকুরের আনুগত্য ও মালিকের প্রতি উদারতা অপরিসীম। সে নিজের জীবন দিয়ে দিতে পারে প্রভুর জন্য। বইয়ের পাতায়, সিনেমার পর্দায় এমন ঘটনার ছড়াছড়ি। বাস্তবেও এমনই এক মর্মান্তিক ঘটনা ঘটে গেল এবার কেরলে। বুধবার কোট্টায়েম জেলার ওয়াজহুরে মালিকের জীবন রক্ষা করতে নিজের জীবনটাই বাজি রাখল অপু নামে একটি পোষা কুকুর ।

প্রতিদিনের মতো প্রভুর সঙ্গে মর্নিং ওয়াকে গিয়েছিল অপু। লোকটি তার পোষ্যকে নিয়ে ৫ বছরের ছেলের জন্য দুধ কিনতে যায়। আর তখনই ঘটে যায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি। টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন থেকে জানা যায় সম্প্রতি অজয় নামে ওই ব্যক্তি একটি দুর্ঘটনার জেরে বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। কিন্তু ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন। এদিন সকালে সে বাড়ির পোষা কুকুরকে নিয়ে বেরিয়েছিলেন। তখন রাস্তায় একটি বিদ্যুতের তার পড়ে ছিল। যেখানে অজয়ের দুর্ঘটনা ঘটেছিল সেখানেই পড়ে ছিল তারটি। অজয় সেটা কোনও রকমে টপকে যান। কিন্তু মালিকের ক্ষতি হতে পারে ভেবে অপু তারটিকে মুখে নিয়ে সরাতে যায়,আর তখনই ঘটে বিপত্তি।

অজয়ের চোখের সামনে মৃত্যুর কোলে ঢলে পড়ে অপু। অজয় জানায় গত দুবছর ধরে অপু তার পরিবারের সদস্য। তার চোখের পরিবারের একজন সদস্যের মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না অজয় বাবু। রীতিমতো ভেঙে পড়েছেন তিনি।

এই রকম আরেকটি মর্মান্তিক ঘটনা ঘটেছিল বেশ কয়েক মাস আগে। একটি কুকুরকে দত্তক নিয়েছিল এক মহিলা। কিছুদিন পর সেই মহিলা যখন কুকুরটির সামনে মারা যায়,সেই শোক নিতে পারেনি কুকুরটি। তাই সে ব্যালকনির থেকে ঝাঁপ দেয়। সেই কুকুরটিকে উদ্ধার করেন মালিকপুরমের বাসিন্দা, ডঃ অনিতা রাজ সিংহ। ১২ বছর আগে কুকুরটিকে একটি রাস্তা থেকে উদ্ধার করেছিলেন তিনি । কুকুরটির অবস্থা খুব শোচনীয় ছিল এবং ম্যাগগটসে আক্রান্ত হয়েছিল সে । এরপর তিনি কুকুরটি সেবা শুরু করেন। চিকিৎসা করে সুস্থ করে তোলেন এবং কুকুরটির নাম রেখেছিলেন জয়া।

Published by: Arka Deb
First published: September 12, 2020, 3:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर