corona virus btn
corona virus btn
Loading

তিন টাকা কেজি দরে চাল পাবে ৮০ কোটি মানুষ, আশঙ্কার মাঝে অভয়বার্তা কেন্দ্রের

তিন টাকা কেজি দরে চাল পাবে ৮০ কোটি মানুষ, আশঙ্কার মাঝে অভয়বার্তা কেন্দ্রের
২ টাকা কেজি দরে চাল দেবে কেন্দ্র

জাভেরকড়ের দাবি সারা দেশে যাতে কোনও রকম খাদ্য সংকট তৈরি না হয়, তা নিশ্চিত করতেই এই বিলিবন্টন ব্যবস্থা করছে কেন্দ্র। এর ফলে উপকৃত হবে ৮০ কোটি মানুষ।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা সংক্রমণ থেকে বাঁচতে লকডাউন ঘোষিত গোটা দেশে। আর্থিক সংকটের কারণে যাতে খাদ্য সংকট না তৈরি হয় তা সুনিশ্চিত করতে এবার তিন'টাকা কিলো দরে চাল ও দু'টাকা কিলো দরে গম দেবে কেন্দ্র। এ দিন এমনটাই জানিয়েছেন কেন্দ্র। আগামী তিন মাসের জন্য এই পরিষেবা পাওয়া যাবে। বুধবার এমনটাই জানালেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকড়।

পাশাপাশি কেন্দ্রের আশ্বাস সমস্ত চুক্তিবদ্ধ অস্থায়ী কর্মীরা পুরো মাসের বেতন পাবেন। জাভেরকড়ের দাবি সারা দেশে যাতে কোনও রকম খাদ্য সংকট তৈরি না হয়, তা নিশ্চিত করতেই এই বিলিবন্টন ব্যবস্থা করছে কেন্দ্র। এর ফলে উপকৃত হবে ৮০ কোটি মানুষ।

মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী ঘোষণা করেন গোটা দেশে করোনা আটকাতে লকডাউনই একমাত্র পথ। সেই নির্দেশ অনুযায়ী স্তব্ধ হয়ে যায় বহু পরিষেবা। প্রধানমন্ত্রী টুইট করে নিশ্চিত করেন, অত্যাবশকীয় পণ্যের জোগান থামবে না। তাতেও আটকায়নি গুজব। বার বার আতঙ্কিত হয়ে জিনিসপত্র কিনতে বেড়িয়ে পড়েছে মানুষ। এই পরিস্থিতিতে কেন্দ্রে এই ঘোষণা বহু মানুষকে আশ্বস্ত করবে বলেই আশা করছেন উদ্বিগ্নমহল।

Published by: Arka Deb
First published: March 25, 2020, 4:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर