দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

জন্মদিনে কী উপহার চাই মোদিজি? জনতার প্রশ্নে 'এই' ৫টি জিনিস চাইলেন প্রধানমন্ত্রী

জন্মদিনে কী উপহার চাই মোদিজি? জনতার প্রশ্নে 'এই' ৫টি জিনিস চাইলেন প্রধানমন্ত্রী

অন্য একটি ট্যুইটে প্রধানমন্ত্রী মোদি লিখেছেন - 'অনেকে আমার জন্মদিনে জিজ্ঞাসা করেছিলেন আমি কী চাই। আমি আমার ইচ্ছার তালিকাটি সকলের সামনে তুলে ধরছি।

  • Share this:

#নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) বৃহস্পতিবার তাঁর ৭০ তম জন্মদিন উদযাপন করেছেন। এসময় তিনি দেশ ও বিশ্বের বিভিন্ন স্থান থেকে প্রচুর শুভকামনা পেয়েছেন। সমাজের প্রতিটি অংশ প্রধানমন্ত্রী মোদীকে সুস্থ ও দীর্ঘায়ুর জন্য শুভেচ্ছা জানিয়েছেন অনেকে। গভীর রাতে প্রধানমন্ত্রী মোদী সকলকে ধন্যবাদ জানান এবং নিজের কিছু সংকল্পের কথাও উল্লেখ করেছেন৷

রাত ১২.৩৮ তিনি ট্যুইট করেছেন- 'সারা ভারত থেকে, সারা বিশ্ব থেকে মানুষ তাদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। যারা আমাকে শুভ কামনা করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। এই শুভেচ্ছা আমায় আরও শক্তি জোগাবে নাগরিক জীবন উন্নতির জন্য কাজ করতে৷

অন্য একটি ট্যুইটে প্রধানমন্ত্রী মোদি লিখেছেন - 'অনেকে আমার জন্মদিনে জিজ্ঞাসা করেছিলেন আমি কী চাই। আমি আমার ইচ্ছার তালিকাটি সকলের সামনে তুলে ধরছি।

তিনি লেখেন...

আমি চাই আপনারা সকলে মাস্ক পরুন সঠিকভাবে৷ সামাজিক দূরত্ব মেনে চলুন। ভিড় এড়িয়ে চলুন৷ নিজেদের ইমিউনিটি বাড়ান৷ বিশ্বকে আরও স্বাস্থ্যকর করে তুলুন৷

প্রধানমন্ত্রীর জন্মদিনে রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ, উপ-রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু, সহ সব দলীয় নেতা, সব রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালরা তাঁকে অভিনন্দন জানিয়েছেন এবং তাঁর সুস্বাস্থ্য কামনা করেছেন৷ একই সঙ্গে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল সহ একাধিক রাষ্ট্র ও সরকার প্রধান মোদিকে অভিনন্দন জানিয়েছেন এবং তাদের দেশের সঙ্গে সম্পর্ক জোরদার করতে তাঁর ব্যক্তিগত অবদানের প্রশংসা করেছেন।

৭০-এ প্রধানমন্ত্রী, ভারত ও বিদেশের নামী ব্যক্তিরা এই অভিনন্দন বার্তায় ভারত ও রাশিয়ার মধ্যে কৌশলগত অংশীদারিত্ব জোরদার করতে মোদির ব্যক্তিগত অবদানের প্রশংসা করেছেন। মোদিকে লেখা একটি চিঠিতে পুতিন বলেন, 'আপনার ৭০ তম জন্মদিনে আমার শুভেচ্ছা।' মোদির প্রশংসা করে পুতিন বলেছেন যে, ভারতের প্রধানমন্ত্রী হিসাবে মোদির কাজ তাঁকে আন্তর্জাতিক স্তরে সম্মান এনে দিয়েছে। জার্মান চ্যান্সেলর মের্কেল শুভেচ্ছাবার্তায় লেখেন যে, দু'দেশের মানুষের সুবিধার জন্য জার্মানি ও ভারতের মধ্যে ঐতিহ্যবাহী সুসম্পর্ক আরও জোরদার করতে মোদি সফল হয়েছেন। মর্কেল আরও লেখেন, "আপনার ৭০ তম জন্মদিনে আমার শুভেচ্ছা গ্রহণ করুন । এই উপলক্ষে,আমাদের মধ্যে নির্ভরযোগ্য এবং গঠনমূলক সহযোগিতার জন্য আপনাকে ধন্যবাদ জানাতে চাই। নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলিকে অভিনন্দন জানান ও মোদির সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার জন্য নিবিড়ভাবে কাজ চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

বিজেপি সভাপতি নাড্ডা বলেন যে, দেশ গঠনের জন্য 'জনায়াক' মোদির পদক্ষেপ সবার জন্য অনুপ্রেরণা, যারা দেশকে অগ্রগতির পথে এগিয়ে নিয়ে গিয়ে বিশ্ব মঞ্চে ভারতের সম্মান বাড়িয়েছেন। বিজেপি প্রতি বছর প্রধানমন্ত্রীর জন্মদিন সেবা সপ্তাহ হিসাবে পালন করে। দলীয় নেতাকর্মীরা এক সপ্তাহ ধরে দেশের বিভিন্ন স্থানে রক্তদান শিবিরের আয়োজন করেছেন৷ দরিদ্রদের মধ্যে ফলের বিতরণ সহ নানা ধরণের কর্মসূচি পালন করা হচ্ছে।

রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তাঁর জন্মদিনে অভিনন্দন জানিয়েছেন।

Published by: Pooja Basu
First published: September 18, 2020, 10:33 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर